জাতীয় ঈদগাহে সাহাবুদ্দিন আহমদের জানাজা রোববার, দাফন বনানীতে

প্রকাশিত: মার্চ ১৯, ২০২২; সময়: ২:৪০ অপরাহ্ণ |
খবর > জাতীয়
জাতীয় ঈদগাহে সাহাবুদ্দিন আহমদের জানাজা রোববার, দাফন বনানীতে

পদ্মাটাইমস ডেস্ক : বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি এবং সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের (৯২) দ্বিতীয় জানাজা রোববার (২০ মার্চ) জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। আজ শনিবার (১৯ মার্চ) সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

সাইফুর রহমান বলেন, সাহাবুদ্দিন আহমদের প্রথম জানাজা শনিবার বেলা ২টায় নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় তার নিজ গ্রাম পেময়ীতে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা আগামীকাল রোববার সকাল ১০টায় জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

মৃত্যুর পর জামাতা অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী জানিয়েছেন, একটি জানাজা সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে, একটি জানাজা নেত্রকোণায় গ্রামের বাড়িতে হতে পারে। পরে বনানীতে দাফন করা হতে পারে, সেখানে তার স্ত্রী শায়িত রয়েছেন।

শনিবার সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান সাহাবুদ্দিন আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। মাসখানেক আগে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। সেখানেই শনিবার সকাল সোয়া ১০টার দিকে সাহাবুদ্দীনের মৃত্যু হয় বলে তার জামাতা অধ্যাপক আহাদুজ্জামান মোহাম্মদ আলী জানিয়েছেন।

ফেব্রুয়ারি মাসের তৃতীয় সপ্তাহে সাহাবুদ্দীন আহমদকে গুরুতর অসুস্থ অবস্থায় সিএমএইচে ভর্তি করা হয়। দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভুগে ২০১৮ সালে ৮০ বছর বয়সে মারা যান সাহাবুদ্দীন আহমদের স্ত্রী আনোয়ারা আহমদ।

বাবার লাশের সঙ্গে সাহাবুদ্দীনের দুই ছেলে রয়েছেন বলে জানা গেছে। সাহাবুদ্দীনের এক মেয়ে যুক্তরাষ্ট্রে এবং এক মেয়ে যুক্তরাজ্যে রয়েছেন। তার পাঁচ সন্তানের মধ্যে সবার বড় ড. সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ছিলেন। ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।

সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীনের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী রাজনৈতিক অঙ্গনের বিভিন্ন নেতৃবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে