পাঁচবিবি উপজেলা আ’লীগের সম্মেলনে বক্কর সভাপতি ও জিহাদ সম্পাদক

প্রকাশিত: মার্চ ২২, ২০২২; সময়: ৭:১০ অপরাহ্ণ |
পাঁচবিবি উপজেলা আ’লীগের সম্মেলনে বক্কর সভাপতি ও জিহাদ সম্পাদক

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট : দীর্ঘ ৯ বছর পর জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আবু বকর সিদ্দিককে সভাপতি জিহাদ মন্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

এ দিকে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলরদের মতামত ছাড়াই উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করায় হট্টগোল হয়েছে। এসময় সভাপতির পদপ্রত্যাশী সাবেক সাধারণ সম্পাদক পৌর মেয়র হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী আবু সাঈদ আল মাহবুব চন্দনের কর্মী-সমর্থকদের তোপের মুখে পড়েন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এস এম কামাল হোসেন। তাঁরা ঘোষিত নতুন কমিটি মানি না মানব না বলে শ্লোগান দিয়ে সম্মেলনের মঞ্চের ফটকে জড়ো হন। তাঁরা এস এম কামাল হোসেনকে সম্মেলনের মঞ্চ থেকে নিচে নামতে বাঁধা দেন। পরে দলীয় নেতা-কর্মী ও পুলিশ পাহারার এস এম কামাল হোসেন সম্মেলন স্থল ছেড়ে যান। উত্তেজিত দলীয় নেতা-কর্মীরা সম্মেলন স্থলের চেয়ার ভাঙচুর করেন।

মঙ্গলবার দুপুর দুইটায় পাঁচবিবি শেখ রাসেল মিনি স্টেডিয়ামের এ ঘটনা ঘটেছে।দীর্ঘ প্রায় নয় বছর পর পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ মঙ্গলবার বেলা ১১টায় পাঁচবিবি শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমা রকেট সম্মেলনের উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস, এম কামাল হোসেন।

এসময় কেন্দ্রীয় আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ সামছুল আলম দুদু, জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট ও সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, বিদায়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতারা বক্তব্য দেন।

প্রত্যক্ষদর্শী ও দলীয় নেতা-কর্মীরা জানান, দুপুর দুইটায় জেলা আওয়ামী লীগে সভাপতি আরিফুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠিক সম্পাদক এস এম কামাল হোসেন সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক মন্ডল ও সাধারণ সম্পাদক পদে কুসুম্বা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান জিহাদ মন্ডলের নাম ঘোষনা করেন। তখন সম্মেলন স্থলে থাকা সভাপতি পদপ্রত্যাশী পৌর মেয়র হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদকের পদ প্রত্যাশী আবু সাঈদ আল মাহবুব চন্দনের কর্মী-সমর্থকেরা সভাপতি-সাধারণ সম্পাদকের নাম বাতিলের দাবি জানান।

এসময় উত্তেজিত দলীয় নেতা-কমীরা ধর-ধর বলে সম্মেলনের মঞ্চের টকের সামনে গিয়ে এস,এম কামাল হোসেনকে মঞ্চ থেকে নিচে নামতে বাঁধা দেন। এসময় উত্তেজিত নেতা-কর্মীরা টাকার বিনিময়ে কমিটি মানি না মানব শ্লোগান দেন। পরে পুলিশ ও জেলা- উপজেলা পর্যায়ের নেতাদের পাহারায় এস এম কামাল সম্মেলন স্থল ছেড়ে যান। এসময় উত্তেজিত নেতা-কর্মীরা সম্মেলনের চেয়ার ভাঙচুর করেন।

উপজেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক মোজাম্মেল হক বলেন, আমরা গোপন ভোটের মাধ্যমে যোগ্য ব্যক্তিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারন সম্পাদক নির্বাচিত করার অপেক্ষায় ছিলাম। আমাদের মতামত ছাড়াই দলের কেন্দ্রীয় সাংগঠিক সম্পাদক এস এম কামাল হোসেন সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক ও সাধারণ সম্পাদক পদে জিহাদ মন্ডলের নাম ঘোষনা করেছেন। একারণে যোগ্য ব্যক্তি সভাপতি ও সাধারণ সম্পাদক হয়নি। আমরা ঘোষিত নতুন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদককে মানি না, মানব না। আমরা ফের গোপন ভোটে সভাপতি-সাধারণ সম্পাদক পদে নির্বাচন দাবি করছি।

দলীয় কর্মী বিপ্লব ব্যাপরী বলেন, টাকার বিনিময়ে কমিটি হয়েছে। আমরা এ কমিটি মানি না। পাঁচবিবিতে উপজেলা আওয়ামী লীগ ধ্বংসের চক্রান্ত চলছে বলে তিনি অভিযোগ করেন।

আবু সাঈদ আল মাহবুব চন্দন সাংবাদিকদের বলেন, আমি সম্মেলনের দলের সাধারণ সম্পাদকের পদপ্রত্যাশী ছিলাম। আমার এ পদে জিহাদ মন্ডলের নাম ঘোষনা করা হয়েছে। যদি গোপনে ভোটে ব্যবস্থা করা হতো তাহলে জয়লাভ করতাম। আমার নেত্রী শেখ হাসিনা যে কমিটি ঘোষনা করেছেন তা মেনে নিয়েছি। দলীয় নেতা-কর্মীদের শান্ত থাকার নির্দেশ দিয়েছি।
পাঁচবিবি পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলের সভাপতি -সাধারণ সম্পাদকের নাম ঘোষনা করা হয়েছে। আমি এ কমিটি মেনে নিয়েছি।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কমর্কতা (ওসি) পলাশ চন্দ্র দেব বলেন, পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে হট্টগোল হয়েছিল। পরে পরিস্থিতি শান্ত হয়েছে। সর্বশেষ ২০১৩ সালের ২৪ শে জানুয়ারী পাঁচবিবি উপজেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে