রাবিতে তিন দিনব্যাপী এডুকেশন ফেস্ট শুক্রবার

প্রকাশিত: মার্চ ২৪, ২০২২; সময়: ৪:৩০ অপরাহ্ণ |
রাবিতে তিন দিনব্যাপী এডুকেশন ফেস্ট শুক্রবার

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) এডুকেশন ক্লাবের আয়োজনে প্রথমবারের মত আয়োজিত হতে যাচ্ছে এডুকেশন ফেস্ট। ২৫ মার্চ শুক্রবার তিন দিনব্যাপী এই ফেস্ট শুরু হয়ে চলবে আগামী ২৭ মার্চ পর্যন্ত।

এই ফেস্টে বই মেলা, মুক্তিযুদ্ধের ইতিহাস ও চিত্র প্রদর্শনী, উচ্চ শিক্ষা প্রদর্শনী, শিক্ষার্থী কর্নার ও সাংস্কৃতিক উৎসব। ক্লাবের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, তিন দিনব্যাপী এই ফেস্টের উদ্বোধন করবেন সাবেক সাংসদ আব্দুল ওয়াদুদ দারা। ক্লাবের উপদেষ্টা ও রাবি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) অধ্যাপক রুবাইয়াৎ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রধান আলোচক রাজশাহী উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. হাবিবুর রহমান, বিশেষ অতিথি আইইআরের পরিচালক অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর।

ফেস্টের শেষদিন ২৭ মার্চ সমাপনী অনুষ্ঠানে ক্লাবের উপদেষ্টা ও ইতিহাস বিভাগের অধ্যাপক ড. আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি থাকবেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, বিশেষ অতিথি উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমূখ।

আয়োজকরা জানান, বইমেলায় ইউনির্ভাসিটি প্রেস লিমিটেড. প্রথমা, অনিন্দ্য, গ্রন্থিক, কথাপ্রকাশ, ম্যাজিক প্রকাশন ও নির্বাণসহ ১৩টি প্রকাশনী। এছাড়াও উচ্চ শিক্ষা কর্নারে থাকছে প্রিমিয়ার ব্যাংক, আমেরিকান কর্নার, প্রজেক্ট হেডওয়ে, ইন্টান্যাশনাল ইনস্টিটিউট অব লিডারশিপ ম্যানেজমেন্ট, মেন্টরস।

স্টুডেন্ট কর্নারে থাকছে রাজশাহী ইউনিভার্সিটি ফটোগ্রাফি ক্লাব, মাইন্ড মেন্ডার্স, ফিজিক্যালি চ্যালেঞ্জড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। তিন দিনব্যাপী এই উৎসবে প্রতিদিন সাংস্কৃতিক সন্ধ্যায় থাকবে গান, নাটক, আবৃত্তি।

এতে গান করবে গানের দল কবিয়াল, ক্যাম্পাস বাউলিয়ানা, ধুমকেতু, অরনী সাংস্কৃতিক সংসদ, নাটক প্রদর্শন করবে তীর্থক নাটক এবং আবৃত্তি করবে স্বনন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে