পোরশায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

প্রকাশিত: মার্চ ২৬, ২০২২; সময়: ১১:৩৫ পূর্বাহ্ণ |
পোরশায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

নিজস্ব প্রতিবেদক , পোরশা : নওগাঁর পোরশায় যথাযোগ্য মর্যদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে।

শনিবার (২৬ মার্চ) প্রতুষ্যে সরাইগাছি মুক্তিযুদ্ধ স্মৃতিস্মম্ভ পাদদেশে ৩১বার তোপধ্বনীর মাধ্যমে দিনটির সূচনা করা হয়।

এর পরই মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি’র পক্ষে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ইউএনও নাজমুল হামিদ রেজা, আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম ও সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, আওয়ামী লীগের সহসভাপতি মজিবর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক ও নিতপুর ইউপি চেয়ারম্যান এনামুল হক, তেতুলিয়া ইউপি চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী, গাঙ্গুরিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান, যুবলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান খোকন সহ আওয়ামীলীগ ও এর অংগ সংগঠনের নেতৃবৃন্দ। একই সময় উপজেলা প্রশাসনের পক্ষে পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও ইউএনও নাজমুল হামিদ রেজা পূস্পস্তবক অর্পণ করেন।

এসময় সহকারি কমিশনার(ভূম) জাকির হোসেন, স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডাঃ সালাউদ্দিন, কৃষি কর্মকর্তা সঞ্জয় কুমার সরকার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, শিক্ষা কর্মকর্তা মাযহারুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ জহুরুল হক, তদন্ত কর্মকর্তা শাহ্ আলম, সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে উপজেলা প্রেস ক্লাবের সদসবৃন্দ সহ বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ পূস্পস্তবক অর্পন করেন।

এছাড়াও দিনটিতে নিতপুর সরকারি স্কুল এন্ড কলেজ মাঠে বিভিন্ন প্রতিষ্ঠানের অংশ গ্রহনে কুজকাওয়াজ অনুষ্ঠিত হয়। অপরদিকে সরকারী, বে-সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনাসভা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্দ্ধনা, হাসপাতাল ও এতিম খানায় উন্নত মানের খাবার পরিবেশন, সকল মসজিদ ও সকল মন্দির ও অন্যান্য উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি এবং মুক্তিযুদ্ধে শহীদদের আত্নার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত, ক্রীড়া প্রতিযোগীতা, বিভিন্ন ভবনে আলোকসজ্জা, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এছাড়াও উপজেলার সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে