পুঠিয়ায় সংবাদ প্রকাশের একদিন পরেই ঘরে উটতে পারলেন সুবিধাভোগীরা

প্রকাশিত: মার্চ ২৮, ২০২২; সময়: ৮:২২ অপরাহ্ণ |
পুঠিয়ায় সংবাদ প্রকাশের একদিন পরেই ঘরে উটতে পারলেন সুবিধাভোগীরা

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : পদ্মাটাইমসসহ বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের একদিন পরেই নকুলবাড়িয়া এলাকায় প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীনদের মাঝে আশ্রয়ন প্রকল্পের ৪টি বাড়ি দীর্ঘ ১ বছর পর থাকার উপযোগী করে বাড়িতে তুলে দেয়েছে উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাই মোহাম্মদ আনাছ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুর ইসলাম।

তারপরেও ৪ টি বাড়ির মধ্যে ৩ টিতে বিদ্যুৎ সংযোগ ও পায়খানার উপরে ডাকনা দেওয়া হয়েছে বলে জানাযায়।
উল্লেখ্য, রাজশাহীর পুঠিয়ায় মুজিববর্ষে গৃহহীনদের বাড়ী প্রদানের পরও ব্যবহারের অনুপযোগী হওয়ায় ব্যবহার করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। এছাড়া ঘরে না উঠতেই ঘরের ভিতরে দেওয়ালে ফাটল দেখা দিয়েছে।

জানা যায়, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়নের নুুকুলবাড়িয়া গ্রামে ৪ টি বাড়ী নির্মাণ করা হয়েছে। সেই বাড়ীগুলো বরাদ্দ পায়, পলান, চৈতি দাস, তুলনা এবং বিকাশ। কিন্তু তারা কেউ সেই বাড়ীতে বিভিন্ন অসুবিধার কারণে থাকতে পারেন না।

সুবিধাভোগী ও এলাকাবাসী জানায়, মাননীয় প্রধানমন্ত্রী মুজিব বর্ষ উপলক্ষে আমাদের বাড়ী গুলো দেন। কিন্তু প্রায় এক বছর পেরিয়ে গেলেও সেই বাড়ীগুলোতে থাকার উপোযোগী হয়নি। কাজ অসম্পন্ন রেখেই চলে যায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। বাড়ীর মধ্যে উঠানে মাটি দিয়ে ভরাট করে সমতল করা নাই। পায়খানার পাট বসানো আছে উপরে ঢাকনা নাই। বিদ্যুৎ এর তার বোর্ড লাগানো আছে মিটার লাগানো নাই, বিদ্যুৎ নাই।

পানি খাওয়ার বা ব্যবহারের জন্য টিউবওয়েল নাই। ঘরের উপর অংশে ঢালায়ের উপর ইট গাথা নাই। এছাড়া ঘরের ওয়ালের ফাটল দেখা দিয়েছে। প্রশাসনের কাছে আমাদের দাবী তদন্ত পূর্বক এই সমস্যগুলো সমাধান করে দেওয়ার জন্য। আর না হলে আমরা এখানে থাকতে পারছিনা।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ পুঠিয়া জোনাল অফিসের ডিজিএম ইয়াকুব আলী জানান, আজ সোমবার সকালে ৩ টা মিটার লাগিয়ে দেওয়া হয়েছে। একটির কাগজে সমস্যা আছে কাগজ ঠিক করে ঔইটি কাল লাগানো হবে। এ ব্যাপারে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুর ইসলামের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে