উত্তরবঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্নে প্রস্তুতি শেষ পর্যায়ে – প্রকল্প পরিচালক

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২; সময়: ৫:১৫ অপরাহ্ণ |
উত্তরবঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্নে প্রস্তুতি শেষ পর্যায়ে – প্রকল্প পরিচালক

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : উত্তর, দক্ষিনাঞ্চলের ২২ জেলার মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সড়ক বিভাগ সচেষ্ট থেকে কাজ দ্রুত এগিয়ে নিচ্ছে। যে কারনে মহাসড়কের ঝুঁকিপূর্ণ স্থান গুলো সংস্কার শেষ পর্যায়ে। আমরা চাই মানুষ সহজ ভাবে যাতায়াত করে পরিবারের সাথে ঈদ উদযাপন করুক।

মঙ্গলবার সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় চারলেন মহাসড়কে উন্নীতকরণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক ড. ওয়ালিউর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়, নলকা সেতু, এরপর হাটিকুমরুল গোলচত্বর ও চান্দাইকোনা এলাকায় রাস্তার সমস্যা ছিল। সেগুলোর কাজ করা হয়েছে। ২৫ তারিখে নব নির্মিত নলকা সেতুর ঢাকা থেকে উত্তরবঙ্গমুখী লেনটি ছেড়ে দেয়া হবে। এছাড়া পুরাতন সেতুটি দিয়ে ঢাকামুখী লেনের যানবাহন চলাচল করবে।

হাটিকুমরুল গোলচত্বর এলাকায় রাস্তা ২৮ ফিট করে চওড়া করে দেয়া হয়েছে। এখান দিয়ে এখন খুব সহজেই গাড়ী চলাচল করতে পারবে। চান্দাইকোনা সেতুটি আজকেই ছেড়ে দেয়া হবে।

ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নিরাপদ করতে আমরা হাইওয়ে পুলিশের সাথে সমন্বয় করে কাজ করছি। পুলিশ আমাদের যথেষ্ট সহযোগীতা করছে। তিনি আরও বলেন, সাসেক-২ প্রকল্পের আওতায় এলেঙ্গা থেকে রংপুর পর্যন্ত ১৯০ কিলোমিটার চারলেন মহাসড়কে উন্নীত করার কাজ চলছে। করোনারা কারণে আমরা নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে পারি নাই। আরও এক বছর সময় লাগবে। এ সময়টা দুই লেনে গাড়ী চালাতে হবে। যত্রতত্র গাড়ী পার্কিং করা যাবে না। তিনি এক বছর চালকদের ধৈযর্য ধারণ করার আহবান জানান তিনি।

পরিদর্শন কালীন সময়ে সাসেক-১ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক নূরে আলম সিদ্দিকী, সাসেক-২ প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক-১ গোলাম মর্তুজা, অতিরিক্ত প্রকল্প পরিচালক জয় প্রকাশ চৌধুরী, অতিরিক্ত প্রকল্প পরিচালক-২ আব্দুল হামিদ, প্রকল্প ব্যবস্থাপক-২ আহসান মাসুদ বাপ্পী এবং সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে