রাবি ক্যাম্পাসে নিহত হিমেলের মা পেলেন ৫ লাখ টাকা ও ঈদ উপহার

প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২; সময়: ১০:৪৪ অপরাহ্ণ |
রাবি ক্যাম্পাসে নিহত হিমেলের মা পেলেন ৫ লাখ টাকা ও ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক : ক্যাম্পাসে ট্রাক দুর্ঘটনায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের মাকে পাঁচ লাখ টাকার একটি চেক ও পরিবারের সদস্যদের জন্য ঈদ উপহার দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় হিমেলের নানাবাড়ি নাটোরের কাপুরিয়াপট্টিতে হিমেলের মা মনিরা আক্তারের হাতে এসব উপহার তুলে দেওয়া হয়।

দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পান্ডে বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। চেক ও ঈদসামগ্রী গ্রহণের সময় হাবিবের মা ছাড়াও তাঁর নানা খন্দকার মনির উদ্দিন আহমেদ, মামা খন্দকার আবু বক্করসহ পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষে প্রক্টর আসাবুল হক, জনসংযোগ প্রশাসক প্রদীপ কুমার পান্ডে, ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক তারেক নূর, পরিবহন প্রশাসক মোকসিদুল হক ও সহকারী প্রক্টর আরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। চেক ও ঈদসামগ্রী বিতরণ শেষে তাঁরা নিহত হাবিবের কবর জিয়ারত করেন।

গত ১ ফেব্রুয়ারি রাত পৌনে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনের রাস্তায় ট্রাকচাপায় মাহমুদ হাবিব নিহত হন। হাবিব গ্রাফিক ডিজাইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। এ ঘটনায় আহত হন রায়হান প্রামাণিক রিমেল নামের আরেক শিক্ষার্থী। তাঁর চিকিৎসারও সার্বিক তত্ত্বাবধান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আহত রায়হানের এক বছরের পড়াশোনার জন্য এক লাখ টাকার একটি চেক দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল রায়হানের হাতে চেকটি হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে যেসব প্রতিশ্রুতি দিয়েছিলাম, আস্তে আস্তে সেগুলো বাস্তবায়নের চেষ্টা করছি। আমরা হিমেলকে ফিরে পাব না। কিন্তু তাঁর মা এবং পরিবারের অন্য সদস্যদের যথাসম্ভব সাহায্যের চেষ্টা করতে তো সমস্যা নেই। এটা আমাদের দায়িত্ব।’

তিনি আরও বলেন, ‘হিমেলের মাকে সহায়তা করার জন্য আমি প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছেও আবেদন করেছি। আশা করছি, সেখান থেকে ভালো একটা ফান্ড গঠন করে হিমেলের মাকে দিতে পারব।’

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে