রাজশাহী নগরে রাস্তা দখল করে সেপটিক ট্যাংক

প্রকাশিত: জুন ১৬, ২০২২; সময়: ১২:০৮ পূর্বাহ্ণ |
রাজশাহী নগরে রাস্তা দখল করে সেপটিক ট্যাংক

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী নগরীর নতুন বিলশিমলা এলাকায় জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে সেপটিক ট্যাংক নির্মাণ করা হয়েছে। কাজল নামের এক ব্যক্তির তার বাড়ির সামনে এই সেপটিক ট্যাংক নির্মাণ করেন। তিনি নতুন বিলশিমলা এলাকার স্বার্ণকার মজিদের ছেলে। এ নিয়ে এলাকাবাসী স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন মহলে অভিযোগ করেও কোন সুরাহা পায়নি।

এলাকাবাসীর অভিযোগ, কাজল রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) অনুমোদন না নিয়েই বিল্ডিংকোড অমান্য করে ওই রাস্তার সাথে নতুন বাড়িও নির্মাণ করছেন। আর বাড়ির সেপটিক ট্যাংক নির্মাণ করেছেন বাড়ির সামনে মানুষের চলাচলের রাস্তার উপর।

নগরীর মেডিকেল বন্ধগেটের পশ্চিমে নতুন বিলশিমলার ওই পাড়ায় গিয়ে দেখা গেছে, ৫ থেকে ৮ ফিট প্রশস্ত ওই রাস্তার এক পাশে রাজশাহী সিটি করপোরেশন ড্রেন নির্মাণ করেছে। ড্রেনের পাশের রাস্তার ফাঁকা অংশে পাশের বাড়ির টয়লেটের মল-মূত্র ফেলার জন্য সেপটিক ট্যাংক স্থাপন করা হয়েছে। ওই ট্যাকটি স্থাপন করেছেন রাস্তা সংলগ্ন বাড়ির মালিক কাজল।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানান, শুরু থেকেই এ নিয়ে স্থানীয়রা প্রতিবাদ করে তাতে কাজ হয়নি। কাজল স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় তাকে কোন ভাবেই রাস্তা দখল করে সেপটিক ট্যাংক নির্মাণ থেকে থামানো যায়নি। সেপটিক ট্যংকটি স্থাপনের ফলে স্থানিয়দের চলচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ নিয়ে স্থানীয় কাউন্সিলরের কাছে অভিযোগ দিয়েও লাভ হয়নি।

বিষয়টি জানতে যোগাযোগ করা হলে কাজল বলেন, রাস্তা হলেও ওই জমি আমাদের পৈত্রিক সম্পত্তি। আমাদের জমির উপর দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে। সে কারণে সেখানে সেপটিক ট্যাংক নির্মাণ করা হয়েছে। তবে নবনির্মিত বাড়িটি নির্মাণে আরডিএ অনুমোদন আছে কিনা জানতে চাইলে এর উত্তর দিতে বাধ্য নয় বলে ফোন কেটে দেন।

মুঠোফোনে যোগাযোগ করা হলে রাস্তায় সেপটিক ট্যাংক নির্মাণের কোন অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করেন রাজশাহী সিটি করপোরেশনের ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন বলেন, এভাবে মোবাইলে কোন বক্তব্য দেয়া যায় না। এ বলে তিনি বিষয়টি নিয়ে আর কোন কথা বলতে রাজি হননি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে