পদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রণ পেলেন না খালেদা জিয়া

প্রকাশিত: জুন ২২, ২০২২; সময়: ২:৩৭ অপরাহ্ণ |
পদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রণ পেলেন না খালেদা জিয়া

পদ্মাটাইমস ডেস্ক : পদ্মা সেতু উদ্বোধনের দিনে বিএনপির সাত নেতাকে আমন্ত্রণ জানানো হলেও দলটির প্রধান বেগম খালেদা জিয়াকে আমন্ত্রণপত্র পাননি।

বুধবার (২২ জুন) বেলা ১১টার দিকে সেতু বিভাগের উপসচিব দুলাল চন্দ্র সূত্রধর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে বিএনপির সাত নেতাকে উদ্বোধনের আমন্ত্রণপত্র পৌঁছে দিলেও সেই তালিকায় ছিল না বিএনপি প্রধানের নাম।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকারে আসার পর থেকেই তুমুল আলোচনা পদ্মা সেতু নিয়ে। আওয়ামী লীগ পদ্মা সেতু করতে পারবে না বলে বিএনপির পক্ষ থেকে বরাবরই বলা হয়েছিল। তবে বেশি আলোচিত সমালোচিত বক্তব্যটি আসে দলটির প্রধান খালেদা জিয়ার কাছ থেকে।

২০১৮ সালের ২ জানুয়ারি ছাত্রদলের এক আলোচনায় বিএনপি নেত্রী বলেছিলেন, ‘পদ্মা সেতুর স্বপ্ন দেখাচ্ছে সরকার। কিন্তু পদ্মা সেতু আওয়ামী লীগের আমলে হবে না। এ সেতু জোড়াতালি দিয়ে বানানো হচ্ছে। এ সেতুতে কেউ উঠবেন না। অনেক রিস্ক আছে।’

দেশের দীর্ঘতম সেতুটি উদ্বোধন হবে আগামী ২৫ জুন। জাঁকজমকপূর্ণভাবে তা উদ্বোধনের পরিকল্পনা করেছে সরকার। বহুল প্রতীক্ষিত দেশের সর্ববৃহৎ এই স্থাপনা উদ্বোধনে বিএনপির মিত্র রাজনৈতিক দলগুলোকেও আমন্ত্রণ জানানো হবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন। আইনি জটিলতা না থাকলে খালেদাকে সেতুর উদ্বোধনে আমন্ত্রণ জানানো হবে জানিয়েছিলেন ওবায়দুল কাদের।

পদ্মা সেতু উদ্বোধনের সময় খালেদা জিয়াকে দাওয়াত দিতে আইনি কোনো বাধা নেই বলে পরে জানিয়েছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছিলেন, খালেদা জিয়ার ব্যাপারে দুটি শর্ত আছে, তা হলো তিনি বাংলাদেশের ভেতরে চিকিৎসা গ্রহণ করবেন। আর বিদেশে যেতে পারবেন না। সে কারণে পদ্মা সেতু উদ্বোধনের সময় তাঁকে দাওয়াত দিতে আইনি কোনো বাধা নেই।

কিন্তু মঙ্গলবার পদ্মা সেতুর উদ্বোধনের জন্য বিএনপির সাতজনকে আমন্ত্রণ জানানোর চিঠি দেওয়া হলেও সেখানে খালেদা জিয়ার নাম নেই।

বিএনপির যে সাতজনকে আমন্ত্রণ জানানো হয়েছে তারা হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ।

আগামী ২৫ জুন দক্ষিণ জনপদের সঙ্গে রাজধানীর স্থলপথে সংযোগকারী পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ, বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকরা উপস্থিত থাকবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে