রাবিতে ১৫ শিক্ষার্থী পেল ডীনস্ অ্যাওয়ার্ড

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২২; সময়: ৩:২২ অপরাহ্ণ |
রাবিতে ১৫ শিক্ষার্থী পেল ডীনস্ অ্যাওয়ার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদের ১৫ কৃতি শিক্ষার্থীকে ডীনস্ অ্যাওয়ার্ডে ভূষিত করা হয়েছে। সোমবার বেলা ১১টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এই শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট, সনদপত্র ও নগদ অর্থ তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে ও ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) অবায়দুর রহমান প্রামানিক, আরবী বিভাগের সভাপতি প্রফেসর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিভাগীয় সভাপতি, শিক্ষকবৃন্দ, প্রক্টর এবং অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের পিতা-মাতা উপস্থিত ছিলেন।

কলা অনুষদের আওতাভুক্ত ১২টি বিভাগের বিএ ও বিপিএ (সম্মান) পরীক্ষায় প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীদের এই পুরস্কার প্রদান করা হয়। এবারের ডীনস অ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন দর্শন বিভাগের উর্মি সারোয়ার ও মোসা. সাদিয়া আফরোজ রুশি, ইতিহাস বিভাগের মোছা. আদিলা আক্তার নিপা, ইংরেজি বিভাগের মো. ঈশান শাহরিয়ার, বাংলা বিভাগের মোছা. সেতু খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. নূর হোসেন, তামজিদা সুলতানা ও আহসান উল্লাহ, আরবী বিভাগের মুহা. আবু ইউসুফ আলী, ইসলামিক স্টাডিজ বিভাগের আবু রাসেল সিদ্দীকি ও শেখ ছাইফুল্লাহ জিহাদী, সঙ্গীত বিভাগের রিফাহ্ নানজীবা প্রমা, নাট্যকলা বিভাগের প্রিয়াংকা সেন মৌ, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মোছা. সোহাগী খাতুন, সংস্কৃতি বিভাগের এলিনা আক্তার লুসি ও উর্দু বিভাগের সুরাইয়া পারভীন।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের এই অর্জনের জন্য অভিনন্দন জানিয়ে আগামীতে তারা দেশ ও জাতির সার্বিক সমৃদ্ধি ও কল্যাণে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

তিনি আরও বলেন, কৃতি শিক্ষার্থীদের এই স্বীকৃতি তাদের পাশাপাশি অন্যদেরও আগামীতে আরো বড় অর্জনের জন্য অনুপ্রাণিত করবে। আজকের এই মেধাবী শিক্ষার্থীরা হবেন বঙ্গবন্ধুর সোনার বাংলাকে আগামী দিনে আরো এগিয়ে নেওয়ার কুশলী কারিগর। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে বিশ্বের একটি অন্যতম সমৃদ্ধ ও মর্যাদা সম্পন্ন রাষ্ট্রে উন্নীত করতে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যোগ্য সারথী হবে বলেও তিনি উল্লেখ করেন। উপাচার্য কৃতি শিক্ষার্থীদের সার্বিক সাফল্য প্রত্যাশা করেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে