‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা করতে বিএনপি নেতার নির্দেশ

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২; সময়: ৩:২১ অপরাহ্ণ |
‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা করতে বিএনপি নেতার নির্দেশ

পদ্মাটাইমস ডেস্ক : ‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যদের তালিকা করতে বিএনপির নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে চট্টগ্রাম নগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই নির্দেশ দেন আমির খসরু। একই সঙ্গে তিনি আওয়ামী লীগের ‘সন্ত্রাসী’ নেতা-কর্মীদের তালিকা করতে বলেন।

বুধবার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ নিয়ে দলটির পক্ষ থেকে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বাধা-বিপত্তি-হামলা উপেক্ষা করে গতকালের সমাবেশে অংশ নেওয়ারর জন্য বিএনপির নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন আমির খসরু।

আমির খসরু বলেন, সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়েছে আওয়ামী ও যুবলীগের সন্ত্রাসীরা। তাদের সঙ্গে যোগ দেন পুলিশের অতি উৎসাহী কিছু সদস্য। সমাবেশের আগের দিন বিএনপির নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় পুলিশ। গ্রেপ্তার করা হয় প্রায় অর্ধশত নেতা-কর্মীকে।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ করে আমির খসরু বলেন, ‘পুলিশ নাকি বিএনপির নেতা-কর্মীদের তালিকা করছে। অতি উৎসাহী কিছু পুলিশের সদস্য ও আওয়ামী সন্ত্রাসীদের তালিকা আপনারা তৈরি করেন।’

‘অতি উৎসাহী’ পুলিশ সদস্যরা যাতে নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন, সে জন্য চাকরিতে ঢোকার সময় তাঁরা যে শপথবাক্য পড়েছিলেন, তা নতুন করে পড়ার আহ্বান জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। তিনি তাঁদের নতুন করে সংবিধান পড়ারও আহ্বান জানান।

আমির খসরু বলেন, কিছু সদস্যের কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। অনুরূপভাবে র‍্যাবের কিছু সদস্যের ভূমিকা নিয়েও আজ প্রশ্ন উঠেছে। সমাবেশে আসার পথে বিএনপির নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের যেসব নেতা-কর্মী বিনা কারণে হামলা চালিয়েছেন, তাঁদের তালিকা করতে বলেন আমির খসরু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, নগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেম প্রমুখ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে