সুজানগরে বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২২; সময়: ৬:৫৬ অপরাহ্ণ |
সুজানগরে বিএনপির কমিটি বাতিলের দাবিতে ঝাড়ু মিছিল

এম এ আলিম রিপন, সুজানগর : পাবনার সুজানগর উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

তৃণমূলের নেতাকর্মীদের উপেক্ষা করে আর্থিক লেনদেনের মাধ্যমে আহ্বায়ক কমিটি ঘোষণার অভিযোগে সুজানগর উপজেলা ও পৌর বিএনপির ব্যানারে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে পদবঞ্চিত নেতা-কর্মীরা। এ সময় জাতীয়তাবাদী কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব এড.মাকসুদুর রহমান মাসুদ খন্দকারের প্রতিকৃতিতে জুতা ও ঝাড়ু পেটা করেন বিক্ষুব্ধ নেতা-কর্মীরা। বুধবার বিকাল ৪টায় বের হওয়া বিক্ষোভ মিছিলটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মসজিদপাড়া চত্বরে গিয়ে শেষ হয়।

মিছিল সমাবেশে আহ্বায়ক কমিটির কয়েকজন সদস্যও উপস্থিত ছিলেন। নতুন কমিটির যুগ্ন আহ্বায়ক ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) আব্দুস সালাম মোল্লার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নতুন পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মোশাররফ হোসেন বাদশা, বিএনপি নেতা আহম্মদ আলী লাটু প্রাং, মহিতুর মাস্টার , বন্দের মোল্লা, মজিবর খাঁ, আব্দুল বাতেন, রাশিদুল ইসলাম বাবু মন্ডল, যুবদল নেতা সিদ্দিকুর রহমান পিন্টু, রিয়াজ মন্ডল, আনোয়ার হোসেন,শফিউল আলম বাবু ও শ্রমিকদল নেতা আব্দুল মান্নান প্রমুখ। বক্তরা বলেন, তৃণমূলের নেতা-কর্মীদের মতামত উপেক্ষা করে অর্থের বিনিময়ে জেলা বিএনপির ঘোষণা দেওয়া মনগড়া পকেট কমিটিকে সুজানগর বিএনপি প্রত্যাখান করেছে।

অতি দ্রুত সময়ের মধ্যে বিতর্কিত একতরফা সুজানগর উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি বাতিল করা না হলে কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে বলেও জানান তারা। টাকার বিনিময়ে কমিটি দেওয়া হয়েছে এমন অভিযোগ মিথ্যা জানিয়ে পাবনা জেলা বিএনপির সদস্য সচিব এড.মাকসুদুর রহমান মাসুদ খন্দকার জানান, কমিটি গঠনের ক্ষেত্রে আমরা যাদের মাঠে পেয়েছি ,যারা আন্দোলন সংগ্রামে মাঠে ছিল তাদের মূল্যায়ন করেছি। বিএনপি একটি পুরাতন দল । সবাইকে খুশি করা সম্ভব নয়। পূর্ণাঙ্গ কমিটি হলে বাকিরাও পদ পাবে। দলের নেতাকর্মীদের কোন অভিযোগ থাকলে তা দলীয় ফোরামে জানাতে পারতো।

রাস্তায় নেতাদের ছবি জুতা ও ঝাড়ু পেটা করে এবং বিক্ষোভ মিছিল করে সংগঠন বিরোধী কাজ করা হয়েছে। আমরা তাঁদেরকে শোকজ করবো বলেও জানান তিনি। উল্লেখ্য আগের কমিটি বিলুপ্তি ঘোষণার ২ বছর পর গত রবিবার আলহাজ্ব এ.বি.এম তৌফিক হাসানকে আহ্বায়ক ও শেখ আব্দুর রউফকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সুজানগর উপজেলা বিএনপি এবং কামরুল হুদা কামাল বিশ্বাসকে আহ্বায়ক ও জসিম বিশ্বাসকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট সুজানগর পৌর বিএনপির নতুন আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব ও সদস্য সচিব এড.মাকসুদুর রহমান মাসুদ খন্দকার।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে