জন্মদিনে ভক্তদের ভালবাসায় সিক্ত অভিনেতা ইমরান 

প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২২; সময়: ৭:৩৭ অপরাহ্ণ |
খবর > বিনোদন
জন্মদিনে ভক্তদের ভালবাসায় সিক্ত অভিনেতা ইমরান 

মাসুদ রানা, পত্নীতলা : এমরান হোসেন, মিডিয়ায় ডাক নাম ইমরান হাসো। দেশের উত্তরের জনপদ বরেন্দ্র এলাকার নওগাঁ পত্নীতলা উপজেলার শিহাড়া ইউনিয়নের সোবহান আলীর ঘরে ১৯৯৭ সালে ১১ ডিসেম্বর জন্ম তার। আজ ২৫ তম জন্মদিন এই অভিনেতার।

নওগাঁর পত্নীতলা উপজেলার কৃতি সন্তান ইমরান হাসো ঢাকায় চলচ্চিত্রের ব্যস্ত অভিনেতা তিনি ছোট পর্দায় ২শ’র বেশী নাটকে অভিনয় করেছেন এবং রুপালী পর্দায় ২০ টির বেশী সিনেমায় অভিনয় করেছেন তিনি সম্প্রতি “লাল শাড়ি” সিনেমায় চানঁ সুন্দরী চরিত্রে অভিনয় শেষ করেছেন মুক্তির অপেক্ষায়। সরকারি অনুদানে বন্ধন বিশ্বাসের পরিচালনায় অপু- জয় প্রজোযিত জননন্দিত নায়িকা অপু বিশ্বাস এবং সাইমন সাদিক অভিনীত লাল শাড়ী সিনেমায় দেখা যাবে অভিনেতা ইমরান হাসুকে চাঁন সুন্দরী হিসাব । এই ছবিতে হিরোইন নায়িকা অপু বিশ্বাসের বান্ধবী এবং হিরো সাইমন সাদিকের বন্ধু কমেডিয়ান চাঁন সুন্দরী চিরেত্রে অভিনয় করছেন সময়ের ব্যস্ত অভিনেতা ইমরান হাসো। একটি ব্যতিক্রম চরিত্র তৃতীয় লিঙ্গের মানুষ হিসেবে দেখা যাবে তাকে।

শনিবার ( ১১ ডিসেম্বর) রাত ১২. ০১ টা বাজার পর থেকেই ভক্তবৃন্দ, সহকর্মী, সহপাঠী,বন্ধু বান্ধব আত্মীয়-স্বজন, এলাকার ছোট ভাই-বোন ও প্রিয়জন সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, শুভাকাঙ্ক্ষীগণ, সরাসরি,মুঠোফোনে, ফেসবুক, মেসেঞ্জার, টেক্সট, হোয়াটস অ্যাপ, ইমু সহ বিভিন্ন মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়েছেন।

ইমরান বলেন যারা আমার মতো অতি ক্ষুদ্র মানুষকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সকলের বার্তা দেখার চেষ্টা করেছি ধন্যবাদ জানিয়েছি এরপরও অনেকের সাথে হয়তো রিপ্লে দিতে পারিনি তাই সকলের প্রতি আমার কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

ইমরান পাড়া গাঁয়ে কাদা মাটিতে বেড়ে ওঠা সেই হাসো এখন সারা দেশেই জনপ্রিয়। দিনে দিনে মন জয় করে হাজার হাজার শ্রোতা ভক্ত ও শুভাকাক্ষির। হাসো আর পত্নীতলার নয় সারাদেশের দর্শকপ্রিয় নন্দিত তারকা। ছোট বেলায় স্বপ্ন ছিল আইনজীবী হবার সময়ের পরিবর্তনে হয়েছেন অভিনেতা ।

ওপার বাংলার জনপ্রিয় কমেডি রিয়েলিটি শো মীরাক্কেল দেখে তার মনের গভীরে অভিনয়ের সপ্ন বীজ বপন করেন । সেই থেকেই ভাবনা যদি সে অভিনয় করতে পারতো ।তাকে যদি টিভির পর্দায় দেখা যেত,সংবাদপত্রে যদি তাকে নিয়ে নিউজ হতো। মিশুক প্রকৃতির হাসো ছোট থেকেই সে এলাকায় ব্যাপক পরিচিত ছিল। সবার সাথেই আবাধ বিচরন এলাকার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে গিয়ে কমেডি পারফরম্যান্স করে মানুষ কে হাসাতো। স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠানে সবসময় কৌতুক এবং অভিনয়ের জন্য পুরষ্কার টা তার জন্য একেবারে বরাদ্দ হয়েই থাকতো ।

রাজশাহী বিভাগীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় রানার্স আপও হয়েছে তার স্কুলের গ্রুপ নিয়ে। এরপর ২০১৫ সালে বাংলাদেশের একমাত্র কমেডি রিয়েলিট শো হা-শো তে অডিশন এবং সেরা ৪০ জনের মধ্যে একজন হয়। এরপর প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে যায় ।তখন আসলে অনেক ছোট ছিল। মাত্র স্কুলের গন্ডি পেড়িয়ে কলেজে পা রাখে। এরপর কান্না করতে করতে বিএফডিসি থেকে চলে যায়।আর মনে মনে প্রতিজ্ঞা করেএকদিন অভিনেতা হবেই হবে । মলিন মন নিয়ে গ্রামে ফিরে আসে পড়াশোনা করে কিন্তুু মন পড়ে থাকে টিভির পর্দায়। আর মিডিয়াপাড়ায় উঁকি ঝুঁকি মেড়ে অল্প সল্প সবার সাথে যোগাযোগ করতে থাকে। সে ২০১৪ সালে এসএসসি ২০১৬ এইচএসসি পাশ করে।

এখন থিয়েটার এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে অনার্স করছে তেজগাঁও কলেজে। সে “রঙ্গনা নাট্যগোষ্ঠীর” একজন নাট্যকর্মী। অভিনয় শিল্পী সংঘের সদস্য। ২০১৭ সালের শেষের দিকে তার রুপালি পর্দায় অভিষেক। ২০১৮ শেষের দিকে নাটকে ,২০১৯ সালে কাজ শুরু। ২০২০ থেকে শুরু হয় তার নাটকের একটানা কাজ। যেন দম ফেলার ফুরসত নেই। হঠাৎ করোনার জন্য থমকে যায় তার কারন কাজ বন্ধ ছিল। এ পর্যন্ত টানা একের পর এক নাটকে অভিনয় চলছে এভাবে ২ শ নাটকে অভিনয় শেষ হয়েছে তার উল্লেখযোগ্য নাটক “স্বপ্ন আড্ডা” নাটকে”ছুম্মাচোর ” বকুলপুর” নাটকে “রকেট চরিত্র ২০ টি সিনেমায় অভিনয় শেষ করেছেন এর মধ্যে মুক্তি পেয়েছে। ” নায়ক” “অমানুষ,” প্রেম চোর” “শান” “বসন্ত বিকেল”

মুক্তির অপেক্ষায় “বর্ডার (সুলতানপুর” যা তার ক্যারিয়ারের ভালো কাজ করার সাহস যুগিয়েছে। এবং “লাল শাড়ি” এ সিনেমাটি তার ক্যারিয়ারের সুন্দর একটি কাজ বলে জানান। এ ছারাও “আগুন””তোলপাড়, ‘নদীর জলে শাপলা ভাসে’ প্রেমের বাঁধন” মুক্তি পাবে সামনে। সে নিয়মিত নতুন নতুন কাজ করার চেষ্টা করছে।

ভক্তদের উদ্দেশ্য ইমরান বলেন আপনারা বেশী বেশী বাংলা নাটক দেখুন বাংলা সিনেমা দেখুন, মঞ্চ নাটক দেখুন। সব কাজ যে ভালো না হবে তা না। যেগুলো ভালো সেগুলো গ্রহণ করবেন আর যেগুলো খারাপ সেগুলো বর্জন করবেন। আপনাদের জন্যই আমরা। সবাই দোয়া করবেন আমার জন্য।। আমি আপনাদের ভালোবাসা নিয়ে সামনের পথ চলতে চাই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে