রংপুর সিটি নির্বাচনে ঝুঁকিপূর্ণ ৮৬ কেন্দ্র

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২; সময়: ১২:৪৯ অপরাহ্ণ |
রংপুর সিটি নির্বাচনে ঝুঁকিপূর্ণ ৮৬ কেন্দ্র

পদ্মাটাইমস ডেস্ক : আগামীকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হচ্ছে দেশের দ্বিতীয় বৃহত্তম রংপুর সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনে ২২৯টি কেন্দ্রের মধ্যে ৮৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনও এসব কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করার কথা জানিয়েছেন।

সোমবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে বিশেষ ব্রিফিংয়ে এই তথ্য জানান রিটার্নিং কর্মকর্তা। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলো ওয়ার্ডভিত্তিক জানা না গেলেও থানাভিত্তিক জানা গেছে। এর মধ্যে কোতোয়ালী থানায় ৩৭টি, তাজহাট থানায় ৮টি, মাহিগঞ্জ থানায় ৯টি, হারাগাছ থানায় ৯টি, পরশুরাম থানায় ১৩টি ও হাজিরহাট থানায় ১০টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে।

গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রেগুলোতে অন্যান্য কেন্দ্রের থেকে চারজন বেশি অস্ত্রসহ পুলিশ (একজন এসআই/এএসআই ও ৩ জন কনস্টেবল), দুইজন অস্ত্রসহ অঙ্গীভূত আনসার ও ১০ জন লাঠিসহ অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য (৪ জন মহিলা ও ৬ জন পুরুষ) মোতায়েন থাকবে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনা বলেন, আমাদের দৃষ্টিতে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ, তারপরও কিছু কেন্দ্র আলাদাভাবে চিহ্নিত করা হয়। সেই চিহ্নিত গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো নিয়ে কয়েক দিন থেকে কাজ করা হচ্ছে, আলাদাভাবে মনিটরিং করা হচ্ছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা তৎপর। আশা করছি সুষ্ঠুভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারব।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান, চিহ্নিত গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে, কোনো ধরনের সমস্যা যাতে সৃষ্টি না হয় সেই লক্ষ্য নিয়ে কাজ শুরু হয়েছে। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। এছাড়া প্রতিটি কেন্দ্র থাকবে সিসিটিভির আওতায়। এজন্য ভোটগ্রহণের শুরু থেকে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা নেওয়া হয়েছে।

আগামীকাল মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রংপুর সিটি করপোরেশনে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে