‘মেশিন খালি নষ্ট, সহজ পদ্ধতিও অনেক কঠিন’

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২; সময়: ১১:৩১ পূর্বাহ্ণ |
‘মেশিন খালি নষ্ট, সহজ পদ্ধতিও অনেক কঠিন’

পদ্মাটাইমস ডেস্ক : বহুদিন পর অনেক আশায় যন্ত্রের (ইভিএম) মধ্যে ভোট দিছুং (দিলাম), কিন্তু মেশিন খালি নষ্ট আর নষ্ট। কোটে টিপ দিমো (দেব) কিছু বুঝির পাং নাই। আগে ট্রেনিং করা দরকার ছিল।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) নির্বাচনে নিসবেতগঞ্জ জরিমুন নেছা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে বের হয়ে কথাগুলো বলছিলেন ৮৬ বছর বয়সী আজগার হোসেন।

তিনি বলেন, মনে করেছিলাম মেশিনে ভোট খুব সহজ। এত দেখি অনেক কঠিন। ভোট দিয়ে আগের মতো আর এ্যালা আনন্দ নাই। ভোটের কথা শুনলেই ভোট দিতে আগে দৌড়ি আসতাম। এখন আর সেই অবস্থা নাই। ঠিক মতো ভোটটা হইল কি না তাও বুঝতে পারিনি।

মতিয়ার রহমান নামের এক ভোটার বলেন, প্রায় ১ ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। কিন্তু লাইনে দাঁড়ানোর পর দেখি হাতের ছাপের মিল হয় না। তাই অনেকেই ঘুরে বাড়ি চলে যাচ্ছেন। এভাবে ভোট হলে ইভিএমের ওপর আস্থা কমে যাবে।

ভোটের পরিবেশ নিয়ে সোবাহান মিয়া নামের এক ভোটার বলেন, পরিবেশ বেশ সুন্দর। পুলিশ অনেক দেখছি। আসব কি আসব না-এই চিন্তা করছিলাম। পরিবেশ ভালো শুনে আসলাম। এখন ভালোই। তবে পরে কি যে হয় তা তো জানি না। এভাবে নির্বাচন হলে তো ভালোই। সবাই যেন ভোট দিতে পারে, সেটাই চাই।

বেলা বাড়ার সঙ্গে ভোটকেন্দ্রে পুরুষের মতো নারী ভোটারদেরও স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করা গেছে। ভোট দিয়ে হাসিমুখেই বাড়ি ফিরছেন নারী ভোটাররা। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার শুরু হয় ভোটগ্রহণ। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এবার মেয়র পদে জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস পার্টির আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৮ জন সর্বমোট ২৬০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে ৩০নং ওয়ার্ডে একজন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে