যেভাবে বুঝবেন আপনি একতরফা সম্পর্কে আছেন

প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩; সময়: ১:৪১ অপরাহ্ণ |
যেভাবে বুঝবেন আপনি একতরফা সম্পর্কে আছেন

পদ্মাটাইমস ডেস্ক : পৃথিবীর সবচেয়ে সুন্দর বন্ধনগুলোর মধ্যে একটি হলো প্রেম। এই বন্ধনে থাকলে সবাই চায় যেভাবে তারা সঙ্গীকে ভালোবাসেন, সঙ্গীও যেন তাদের সেভাবেই ভালোবাসেন।

কিন্তু কিছু ক্ষেত্রে এই ভালোবাসা একতরফাই থেকে যায়। আপনি যেভাবে সঙ্গীকে ভালোবাসেন, প্রতিদানে তিনি সেভাবে আপনাকে ভালোবাসেন না। এটি খুবই বেদনাদায়ক।

আবার অনেকেই সঠিক সময়ে এটি বুঝতেও পারেন না, তিনি একতরফা সম্পর্কে আছেন। কিন্তু সঠিক সময়ে এটি বুঝতে পারা জরুরি। চলুন জেনে নেওয়া যাক, আপনি একতরফা সম্পর্কে আছেন কি না-

আপনিই সব সময় আগে যোগাযোগ করেন

আপনিই কি সবসময় প্রথমে যোগাযোগ করেন? তিনি যদি কখনোই নিজে থেকে যোগাযোগ না করেন তাহলে বুঝতে হবে, আপনিই সম্পর্কটি টিকিয়ে রেখেছেন। তিনি এই সম্পর্কের জন্য কিছু করছেন না। এটিই আপনার জন্য একটি ইঙ্গিত, যত তাড়াতাড়ি সম্ভব এটি থেকে সরে আসুন।

তৃতীয় ব্যক্তিকে বেশি গুরুত্ব দেওয়া

একটি সম্পর্কে থাকলে সাধারণত একে অপরকেই বেশি গুরুত্ব দেওয়া হয়ে থাকে। কিন্তু ঘটনা যদি ব্যতিক্রম হয় তাহলে বুঝতে হবে সবকিছু ঠিক নেই।

আপনি তাকে গুরুত্ব দিচ্ছেন ঠিকই কিন্তু তিনি আপনাকে গুরুত্ব দিচ্ছেন না, আপনার চেয়ে অন্য কাউকে গুরুত্ব দিচ্ছেন। তবে সতর্ক থাকাই ভালো। হতে পারে সম্পর্কটি শুধু আপনার দিক থেকেই, তার দিক থেকে কিছু নেই।

সবসময় আপনাকেই ক্ষমা চাইতে হয়

সম্পর্কে বিভিন্ন সময়ে ঝগড়া হতে পারে। একেক সময় একেক জনকে এটি ঠিক করে নিতে হয়। কারণ একটি সম্পর্কের সবকিছুতেই দুজনের অবদান থাকে।

কিন্তু ব্যাপারটি যদি এমন হয় বার বার শুধু আপনাকেই ক্ষমা চাইতে হচ্ছে, বুঝে নিতে হবে আপনি একতরফা সম্পর্কে আছেন।

আপনার প্রতি কোনো আগ্রহ নেই

প্রেমের সম্পর্কে থাকলে তার অবশ্যই আপনার প্রতি আগ্রহ থাকবে। তিনি আপনার প্রতি যত্নশীল হবেন। আপনি কী করছেন না করছেন, সেই ব্যাপারে তিনি খেয়াল রাখবেন।

কিন্তু ঘটনাটি যদি উল্টো হয় তাহলে বুঝতে হবে আপনার প্রতি তার কোনো আগ্রহ নেই। বুঝতে হবে আপনি একতরফা সম্পর্কে আছেন।

আপনাকে নিয়ে তার কোনো পরিকল্পনা নেই

যদি এমন দেখা যায় আপনি তার সঙ্গে আছেন কিন্তু তার ভবিষ্যতের কোনো পরিকল্পনায় আপনি নেই। তার মানে বুঝতে হবে তিনি আপনার সঙ্গে থাকতে চান না। আপনি একতরফা তাকে নিয়ে ভাবছেন। এমন হলে সতর্ক হয়ে যাওয়াই ভালো।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে