বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে: এমপি এনামুল হক

প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩; সময়: ৭:২২ অপরাহ্ণ |
বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে: এমপি এনামুল হক

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু একটি নাম নয়। এটি একটি মানচিত্র।

একটি স্বাধীন দেশ। স্বাধীন দেশের আরেক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯২০ সালের ১৭ মার্চ জন্মগ্রহণ করেন। বাঙ্গালি জাতি তাঁর সেই জন্মদিনকে জাতীয় শিশু দিবস হিসেবেও পালন করছে। শুক্রবার বিকেলে উপজেলার মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা ও দোয়া মাফলিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন।

প্রধান অতিথি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম গ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। তাঁর দক্ষ সাংগঠনিক নেতৃত্বের ফলে নিরস্ত্র বাঙ্গালি পাকিস্তানি হানাদার বাহিনীর উপরে ঝাঁপিয়ে পড়ে। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ি যুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা। স্বাধীনতার সেই মহানয়ক শেখ মুজিবুর রহমানের জন্মদিন। বঙ্গবন্ধুর জন্মদিন থেকে সবাইকে শপথ নিতে হবে দেশের মানুষকে শান্তিতে রাখতে প্রতিটি নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নতির শিখরে অবস্থান করছে দেশ। প্রধানমন্ত্রীর জাতির জনকের স্বপ্নকে বাস্তবায়ন করে চলেছে। কোন অপশক্তি সেই স্বপ্ন বাস্তবায়নের পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীকে সেই ষড়যন্ত্র মোকাবেলা করে সামনে এগিয়ে যেতে হবে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আসলাম আলী আসকানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সামছুল হকের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, মাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজাউল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশিদ সরকার, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, কৃষকলীগের সভাপতি মহসিন আলী, যুব লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর, যুব মহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, যোগীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাজেদুল ইসলাম সোহাগ, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুল মজিদ, ঝিকরা ইউনিয়নের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক মানিক প্রাং, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক জিল্লুর রহমান, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জাহানারা বেগম, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক পারভীন আক্তার, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উজ্জল হোসেন, জহুরুল ইসলাম, আব্দুর রউফসহ আওয়ামী লীগ ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের স্মরণে এবং দেশ ও জাতির কল্যাণে দোয়া অনুষ্ঠিত হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে