করোনার থেকেও খারাপ সময় যাচ্ছে’

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩; সময়: ১১:১০ পূর্বাহ্ণ |
করোনার থেকেও খারাপ সময় যাচ্ছে’

পদ্মাটাইমস ডেস্ক : পবিত্র ঈদুল ফিতরের আগে ঈদ বাজারের সকল প্রস্তুতি থাকলেও নেই আশানুরূপ ক্রেতা ও বেচাকেনা। এতে করে করোনাকালের চেয়ে খারাপ সময় পার করছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সোমবার (১১ এপ্রিল) রাতে রাজধানীর শান্তিনগর কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সে সরেজমিন ঘুরে দেখা যায় অলস সময় পার করছেন ব্যবসায়ী।

কর্ণফুলী গার্ডেন সিটি শপিং কমপ্লেক্সের তৃতীয় তলা পর্যন্ত ঘুরে দুই-একটা দোকানে কিছু ক্রেতা থাকলেও অধিকাংশ দোকানেই কোনো ক্রেতা চোখে পড়েনি। ফলে অলস সময় পার করতে দেখা গেছে ব্যবসায়ীদের।

ব্যবসায়ীরা বলছেন, ঈদকে সামনে রেখে আমরা যেরকম ছিলাম এবং যেমন বেচাকেনা হওয়ার ছিল তার কিছুই হচ্ছে না। সারাদিন এভাবেই বসে থাকতে হচ্ছে। তেমন কোনো ক্রেতাও আসছে না। সারা বছর যেমন স্বাভাবিক বেচাকেনা থাকে ঈদ উপলক্ষে যে বেচাকিনা হচ্ছে তাতে তেমনি বলা চলে। এর থেকে করানোর সময় বেচাকেনা হয়েছে। এখন করোনার চেয়েও খারাপ সময় পার করছি।

এদিকে কর্ণফুলী গার্ডেন সিটির খুব কাছেই রয়েছে মৌচাক। এখানে দেখা গেছে একেবারেই ভিন্ন চিত্র। মৌচাক এলাকায় মার্কেট কিংবা ফুটপাত সবখানেই রয়েছে পোশাক প্রেমিকদের উপচে পড়া ভিড়।

কর্ণফুলী গার্ডেন সিটির নেহা কালেকশনের কর্মকর্তা মো. সজিব বলেন, দোকানের তিনজন কর্মকর্তা রয়েছে। কিন্তু ক্রেতার অভাবে বেশিরভাগ সময় বসে পার করতে হচ্ছে। ১৫ রোজা পর্যন্ত তেমন কোনো বেচাকেনা হয়নি। এখন টুকটাক বেচাকেনা হচ্ছে। কিন্তু ঈদ উপলক্ষে যেরকম আশা করেছিলাম তেমন ক্রেতা মার্কেটে আসছে না। এতে করে আশানুরূপ বেচাকেনাও হচ্ছে না। যে সকল ক্রেতা আসছেন তারা ভালো পণ্য চাচ্ছেন, কিন্তু যে দামে ক্রয় করেছি সেই দামও তারা বলছে না।

বোম্বাই কালেকশনের কর্মকর্তা মো. রাশেদ বলেন, এই মার্কেটে এক সময় খুব ভালো বেচাকেনা হতো। কিন্তু এখন আর আগের মতো বেচাকেনা হয় না। বেশিরভাগ সময় বসে বসে সময় পার করতে হয়। আশা করা যাচ্ছে রোজার শেষ সপ্তাহে বেচাকেনা কিছুটা বাড়তে পারে। এখন বাজারের যে অবস্থা তা থেকে করোনার সময়ই ভালো ছিল।

অপরূপা কসমেটিকসের মো. রুবেল বলেন, ঈদের বাজার উপলক্ষে যেরকম ক্রেতা আসার কথা ছিল তেমন ক্রেতা আসছে না। স্বাভাবিক যেরকম ক্রেতা আসে ঈদের বাজারে তেমনি আসছে। স্বাভাবিক বাজারে যেখানে বিশ হাজার টাকা বিক্রি করতাম, এখন সেখানে ২৫ হাজার টাকা বিক্রি করছি। করোনায় অল্প সময় মার্কেট খোলা থাকলেও এখনের থেকে ভালো বেচাকেনা হয়েছে। এখন বাজারের যে অবস্থা এতে করোনার চেয়েও খারাপ সময় পার করছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে