৬ হারের পর চেলসির জয়, লিভারপুলকে জেতালেন সালাহ

প্রকাশিত: মে ৭, ২০২৩; সময়: ১২:১৪ অপরাহ্ণ |
খবর > খেলা
৬ হারের পর চেলসির জয়, লিভারপুলকে জেতালেন সালাহ

পদ্মাটাইমস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমে ইতোমধ্যে চ্যাম্পিয়ন হচ্ছে কোন দল, সেটি প্রায়ই নিশ্চিত হয়ে গেছে। মৌসুমজুড়ে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির দ্বৈরথের পর মুখোমুখি দেখায় পরাজিত হয় গানাররা।

এতে ম্যানচেস্টার সিটির প্রিমিয়ার লিগ শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। তবে এখনও পয়েন্ট টেবিলে ভালো অব্স্থানের জন্য লড়ে যাচ্ছে ইংলিশ দলগুলো।

যার ওপর তাদের পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ খেলা নির্ভর করছে। শনিবার (৬ মে) নিজ নিজ ম্যাচে নেমেছিল চেলসি ও লিভারপুল। এদিন রাতে উভয় দলই জয় পেয়েছে।

কঠিন সময়ে চেলসির অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নিয়েছিলেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। কিন্তু একের পর এক হারে তিনি নিজেও বিষিয়ে উঠছিলেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৬ ম্যাচ হারের পর অবশেষে বহুল আকাঙ্ক্ষিত জয়ের দেখা পেল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি। গত রাতে চেলসি বোর্নমাউথের মাঠে ৩-১ গোলে জিতেছে।

ম্যাচের শুরুতে কনর গ্যালাঘার চেলসিকে এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই সমতা টানে বোর্নমাউথ। ৮২তম মিনিটে বেনোয়া বাদিয়াশিলা সফরকারীদের আবার এগিয়ে নেওয়ার তিন মিনিট পর তৃতীয় গোলটি করেন জোয়াও ফেলিক্স।

সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচ পর জয়ের স্বাদ পেল চেলসি। এই জয়ে তারা ৪২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ১১ নম্বরে আছে। বাকি আছে আরও ৪টি ম্যাচ।

দলের টানা ব্যর্থতায় গ্রাহাম পটারকে বরখাস্তের পর গত মাসের শুরুতে ল্যাম্পার্ডকে বাকি মৌসুমের জন্য অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয় চেলসি।

ক্লাবটি থেকে বরখাস্ত হওয়ার দুই বছরের একটু বেশি সময় পর ফের পুরনো ঠিকানায় ফেরেন সাবেক ইংলিশ মিডফিল্ডার। কিন্তু তার দ্বিতীয় মেয়াদে প্রিমিয়ার লিগে প্রথম চার ম্যাচেই হেরে যায় দল।

এদিকে, ব্রেন্টফোর্ডকে ১-০ গোলে হারিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে লিভারপুল। ম্যাচের মাত্র ১৩ মিনিটে একমাত্র গোলটি করেন সালাহ।

বক্সের বাঁ প্রান্ত থেকে ভার্জিল ফন ডাইকের হেড পেয়ে এই মিসরীয় ফরোয়ার্ড ফিনিশিংটা নিখুঁত করতে পারেননি। ডান পায়ের টোকাটা বলে ঠিকমতো না লাগলেও গোল লাইন পেরিয়ে যায়।

গোলটি অনেকদিন মনে রাখবেন সালাহ। কেননা লিভারপুলের ১৩১ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে অ্যানফিল্ডে টানা ৯ ম্যাচে গোল করলেন। লিভারপুলের মাঠে এটি তাঁর শততম গোলও।

শততমের মাইলফলক ছুঁয়েছেন আরও একজন। লিভারপুলের হয়ে ১০০তম ‘ক্লিন শিট’ (গোল না খাওয়া) ম্যাচ খেললেন গোলকিপার অ্যালিসন বেকার।

৬২ পয়েন্ট নিয়ে ঘুরে দাঁড়িয়েছে প্রিমিয়ার লিগে টানা ষষ্ঠ জয় পাওয়া লিভারপুল। তাদের সামনে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ব্যবধান একমাত্র ১ পয়েন্টের। এর মাধ্যমে ইয়ুর্গেন ক্লপের দল চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলা জিইয়ে রেখেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে