মেসি খেলা চালিয়ে যেতে পারবে আরও ১০ বছর: স্কালোনি

প্রকাশিত: জুন ১৫, ২০২৩; সময়: ১১:৩০ পূর্বাহ্ণ |
খবর > খেলা
মেসি খেলা চালিয়ে যেতে পারবে আরও ১০ বছর: স্কালোনি

পদ্মাটাইমস ডেস্ক : লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপ খেলবেন? ফুটবল বিশ্বে এটি যেন মিলিয়ন ডলারের প্রশ্ন। কাতার বিশ্বকাপের আগে থেকেই বারবার সামনে আসছিল এ প্রসঙ্গ। সে সময় একাধিক সাক্ষাৎকারে মেসি নিজেই পরের বিশ্বকাপে খেলার সম্ভাবনায় ইতি টেনে দেন।

মেসির এ সিদ্ধান্ত নিয়ে তাঁর সতীর্থ কিংবা কাছের মানুষেরা তখন বিশেষ কোনো মন্তব্য করেননি। তবে কাতারে বিশ্বকাপ জয়ের পর জল্পনা শুরু হয় আরও একটি বার শিরোপার মঞ্চে দেখা যাবে লা পুলগাকে। কিন্তু সব ধোঁয়াশা সম্প্রতি নিজেই দূর করে দেন সাবেক পিএসজি তারকা। আর্জেন্টাইন ভক্তদের জন্যও নিয়ে আসেন দুঃসংবাদ।

চীনের টাইটান স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন তারকা মেসি জানিয়েছেন, ‘আমার মনে হয় আমি আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে আমার শেষ বিশ্বকাপ খেলেছি।’ তবে ৩৬ বছর পর লাতিন আমেরিকার দেশটিকে বিশ্বকাপ জেতানো কোচ লিওনেল স্কালোনি অবশ্য কথা বলেছেন ভিন্ন সুরে।

পরের বিশ্বকাপে অংশ নেবেন না জানিয়ে টাইটান স্পোর্টসের সঙ্গে সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি জানি না ভবিষ্যতে কী হবে, তবে আমি এটা নিয়ে আমার মন পরিবর্তন করিনি। আমি অংশগ্রহণ করতে যাচ্ছি না।’ নিজের ক্যারিয়ার নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে ফুটবল জাদুকর বলেন, ‘আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় বিশ্বকাপ অর্জনের। আমি মনে করি এটিই ছিল আমার শেষ বিশ্বকাপ।’

এদিকে অস্ট্রেলিয়ার সাথে প্রীতি ম্যাচ খেলতে এখন চীনে অবস্থান করছে আর্জেন্টিনা ফুটবল দল। আজ বিকালে অজিদের বিপক্ষে মুখোমুখি হবে আলবিসেলেস্তে দল। এর আগে এক সংবাদ সম্মেলনে কথা বলেন কোচ স্কালোনি।

নিজের শিষ্যের অবসর নেয়ার সিদ্ধান্তের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘মেসি যুক্তিসঙ্গত কথাই বলেছে। তবে এখনও অনেক সময় আছে। আমরা দেখবো সামনে সে কেমন বোধ করে। সে যদি ঠিক থাকে এবং সে যদি চায়- এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। সে জানে কীভাবে ফুটবল খেলতে হয়। সে আরও ১০ বছর খেলা চালিয়ে যাওয়ার সামর্থ্য রাখে।’

মেসি যেন পরের বিশ্বকাপেও অংশ নেন এ প্রত্যাশা তার সকল ভক্তের। তবে ক্যারিয়ারে গোধূলি লগ্নে থাকা এ ফুটবলার সে পর্যন্ত খেলা চালিয়ে যাবেন কিনা তাই বড় প্রশ্ন।

সম্প্রতি পিএসজির সাথে সম্পর্ক চুকিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছেন তিনি। উল্লেখ্য, এশিয়া সফরের অংশ হিসেবে এখন চীনে আছে আলবিসেলেস্তে দল। আজ অজিদের বিপক্ষে ম্যাচের পর তারা উড়াল দেবে ইন্দোনেশিয়ায়। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দেশটির রাজধানী জাকার্তায় একটি ম্যাচ খেলবে বিশ্বকাপজয়ীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে