এমবাপেকে পিএসজিতে রাখার চেষ্টায় ফ্রান্সের প্রেসিডেন্ট

প্রকাশিত: জুন ১৫, ২০২৩; সময়: ১২:২৪ অপরাহ্ণ |
খবর > খেলা
এমবাপেকে পিএসজিতে রাখার চেষ্টায় ফ্রান্সের প্রেসিডেন্ট

পদ্মাটাইমস ডেস্ক : ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) এর সাথে কিলিয়ান এমবাপের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৪ এর জুনে। সুযোগ আছে তা এক বছর বর্ধিত করার। তবে তরুণ এ ফুটবলার তা করবেন না বলেই সিদ্ধান্ত নিয়েছেন।

নিজের ক্লাবকে দেয়া এক চিঠিতে তিনি জানিয়েছেন, ২০২৪ এর পর আর মেয়াদ বায়ানোর ইচ্ছা নেই তার। পরিস্থিতি অনুযায়ী ফরাসি জায়ান্টদের সাথে বিশ্বকাপজয়ী এ তারকার বিচ্ছেদ হয়ে যেতে পারে এ মৌসুমেই। এমন প্রেক্ষাপটে আবারও ত্রাতার ভূমিকায় হাজির খোদ ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁ।

গত বছর এমবাপের রিয়াল মাদ্রিদে যোগদান অনেকটা নিশ্চিতই ছিল। ফ্রি এজেন্ট হিসেবে নেয়ার সুযোগ থাকলেও তরুণ এ ফুটবলারের জন্য প্রায় ২০০ মিলিয়ন ইউরো দামও হেঁকেছিল স্প্যানিশ ক্লাবটি।

কিন্তু একেবারে শেষ পর্যায়ে পিএসজির সাথেই চুক্তি নবায়ন করেন এমবাপে। সে সময় ফরাসি প্রেসিডেন্ট মাখোঁ নিজেও ২৪ বছর বয়সী এ ফুটবলারকে অনুরোধ করেছিলেন পিএসজিতেই থেকে যেতে। স্বয়ং নিজ দেশের প্রধানের অনুরোধ প্রত্যাখানও করতে পারেন নি এমবাপে।

এবারও পরিস্থিতি এমনই। এমবাপে নিজের বর্তমান ক্লাবকে জানিয়ে দিয়েছেন, ২০২৪ সালের পর আর থাকতে চান না তিনি। এদিকে আগামী মৌসুম শেষেই ফ্রি এজেন্টও হয়ে যাবেন তিনি। তখন যে কোনো ক্লাব চাইলে তাকে বিনা খরচে দলে নিতে পারবে। পিএসজির জন্য তাই অবস্থাটা দাঁড়িয়েছে এমন, হয় চুক্তি নবায়ন করো নয়তো এবারই বিক্রি করে দেয়া হবে তোমাকে। কারণ আগামী বছর ফ্রী এজেন্ট হিসেবে ছেড়ে দেয়ার চাইতে এ বছর বিক্রি করলে বরংমোটা অঙ্কের অর্থ পাবে ক্লাবটি।

পিএসজির সাথে এমবাপের এমন পরিস্থিতি নিয়ে কদিন ধরে সরগরম দলবদলের বাজার। এবার এ আলোচনায় যুক্ত হলেন ফরাসি প্রেসিডেন্টও। আন্তর্জাতিক গণমাধ্যম এএফপির এক খবরে বলা হয়েছে, মাখোঁ চেষ্টা করবেন এমবাপেকে পিএসজিতেই ধরে রাখতে।

গত বুধবার এক অনুষ্ঠানে পিএসজির এক সমর্থক মাখোঁকে প্রশ্ন করেন এমবাপের ব্যাপারে। মাখোঁ উত্তরে বলেন, ‘এ বিষয়ে বিশেষ কিছু জানা নেই।’ এরপরই প্রেসিডেন্ট যোগ করেন ‘আমি (ধরে রাখার বিষয়ে) চেষ্টা করব।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে