ভারতের সিদ্ধান্তে খুশি পাকিস্তান

প্রকাশিত: জুন ১৬, ২০২৩; সময়: ১০:৪৪ পূর্বাহ্ণ |
খবর > খেলা
ভারতের সিদ্ধান্তে খুশি পাকিস্তান

পদ্মাটাইমস ডেস্ক : এশিয়া কাপ নিয়ে জটিলতা কেটে গেছে। অনেক টানাপোড়েনের পর শেষ পর্যন্ত হাইব্রিড মডেলের এশিয়া কাপ আয়োজনে অনুমোদন দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এতে খুশি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। পিসিবি প্রধান একই সঙ্গে বললেন, আসরটি নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের অবস্থানও বুঝতে পারছেন তারা।

কদিন আগেই ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো জানিয়েছিল, হাইব্রিড মডেল অনুযায়ী এবারের এশিয়া কাপ যৌথভাবে হবে পাকিস্তান ও শ্রীলঙ্কায়। বৃহস্পতিবার সেটিই আনুষ্ঠানিকভাবে জানিয়েছে এসিসি।

আগামী ৩১ অগাস্ট শুরু হয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত হবে ওয়ানডে সংস্করণের এশিয়া কাপ। মোট ১৩ ম্যাচের ৪টি হবে পাকিস্তানে, বাকি ৯ ম্যাচ হবে শ্রীলঙ্কায়।

এবারের এশিয়া কাপের মূল আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক বৈরিতার জন্য দীর্ঘদিন ধরেই প্রতিবেশী দেশটির সঙ্গে দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক নেই ভারতের। এবারও তারা সাফ জানিয়ে দেয়, পাকিস্তানে যেতে ভারতীয় সরকারের অনুমতি পাবে না জাতীয় দল। পাকিস্তান এক পর্যায়ে ভারতে অনুষ্ঠেয় এই বছরের ওয়ানডে বিশ্বকাপে না যাওয়ার প্রচ্ছন্ন হুমকিও দেয়।

পাকিস্তান পরে প্রস্তাব দেয় হাইব্রিড মডেলের এশিয়া কাপ। যদিও শুরুতে নিজ দেশের পাশাপাশি পিসিবি খেলা আয়োজন করতে চেয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। কিন্তু মধ্য প্রাচ্যের প্রচণ্ড গরমে ওই সময়ে সেখানে খেলতে বাংলাদেশ আপত্তি জানায় বলে খবর প্রকাশ করে বিভিন্ন সংবাদমাধ্যম। পরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা হাইব্রিড মডেলে খেলতে আপত্তি জানায় বলেও শোনা যায়।

সব ধোঁয়াশা কাটল অবশেষে। ২০০৮ সালের পর এই প্রথম বহু-দলীয় কোনো টুর্নামেন্ট আয়োজন করবে পাকিস্তান। ১৫ বছর আগেও তারা আয়োজন করেছিল ৫০ ওভারের এশিয়া কাপ।

এসিসি হাইব্রিড মডেলের এশিয়া কাপের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পর পিসিবির ভিডিও বার্তায় নাজাম শেঠি বলেন, তাদের কাছে সেরা সমাধান মনে হয়েছে এটিই।

‘আমি আনন্দিত যে, এশিয়া কাপের জন্য এসিসি আমাদের হাইব্রিড পদ্ধতি গ্রহণ করেছে। এর অর্থ হলো পিসিবিই টুর্নামেন্টের আয়োজক থাকছে এবং পাকিস্তানের পাশাপাশি নিরপেক্ষ ভেন্যু হিসেবে ম্যাচ হবে শ্রীলঙ্কায়, ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে আসতে পারবে না বলে এটার প্রয়োজন ছিল।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে