‘আর্জেন্টিনার পরবর্তী ডি মারিয়া হবেন গার্নাচো’

প্রকাশিত: জুন ১৮, ২০২৩; সময়: ১:০৭ অপরাহ্ণ |
খবর > খেলা
‘আর্জেন্টিনার পরবর্তী ডি মারিয়া হবেন গার্নাচো’

পদ্মাটাইমস ডেস্ক : ক্যারিয়ারের চূড়ান্ত সময়ে অবস্থা করছেন বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টাইন ফুটবলার আনহেল ডি মারিয়া। ফুটবল ক্যারিয়ারের শেষদিকে এসে এই ১১ নম্বর জার্সিধারীকে দলের প্রয়োজন অনুযায়ী মিডফিল্ডার থেকে ফয়োয়ার্ড বনে যেতেও দেখা গেছে। দলে তার অবদান কতটা তার প্রমাণ মিলেছে সর্বশেষ কোপা আমেরিকা এবং কাতার বিশ্বকাপের মঞ্চে। জাতীয় দলে তাই ডি মারিয়ার জায়গা নেওয়া সৌভাগ্যের মতো। সেই জায়গায় ভবিষ্যতে আলেজান্দ্রো গার্নাচোকে দেখছেন ফিফার বর্ষসেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

সর্বশেষ প্রীতি ম্যাচে বিশ্বচ্যাম্পিয়নরা অস্ট্রেলিয়াকে ২-০ গোলে পরাজিত করেছিল। সেই ম্যাচের শেষদিকে বদলি খেলোয়াড় হিসেবে নেমে জাতীয় দলে অভিষেক হয়েছে তরুণ গার্নাচোর। ১৮ বছর বয়সী এই ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ১৬ মিনিট মাঠেও ছিলেন।

ঘরের মাঠে অনুষ্ঠিত সর্বশেষ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আর্জেন্টিনা দলে গার্নাচোকে রেখেছিলেন দলটির কোচ হাভিয়ের মাসচেরানো। তবে ম্যানইউর ছাড়পত্র না মেলায় ওই টুর্নামেন্টে তার অংশ নেওয়ার সুযোগ হয়ে ওঠেনি।

তবে আরও আগেই জাতীয় দলে ডাক পাওয়া গার্নাচোর অভিষেকের জন্য বেশ কিছুটা সময় অপেক্ষা করতে হয়েছে। বিশ্বকাপের পর ঘরের মাঠে দুটি প্রীতি ম্যাচের দলেও তাকে রেখেছিলেন লিওনেল স্কালোনি।

বয়সে তরুণ হলেও ইতোমধ্যে প্রিমিয়ার লিগে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন স্পেনের মাদ্রিদে জন্ম নেওয়া গার্নাচো। তার প্রসঙ্গে আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজের মন্তব্য, ‌‘সে (গার্নাচো) খুবই বিনয়ী ছেলে। জাতীয় দলে এসে সে নিজের কাজটা করেছে, তবে তার মুখে খুব বেশি উচ্চবাচ্য নেই।

তার খেলায় আগ্রহের বিষয়টি খুব ভালোভাবে বোঝা গেছে। সে লিটল স্টার, আশা করি নিজেকে আরও পরিণত করে তুলবে। আমার মতে সে আমাদের জন্য অনেক কিছু দিতে পারবে, ডি মারিয়ার মতো।’

প্রতিভার জানান দিয়ে ২০২০ সালে অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে গার্নাচো ওল্ড ট্রাফোর্ডের ম্যানইউতে যোগ দিয়েছিলেন। খুব দ্রুতই শুরুর একাদশেও জায়গা করে নেন তিনি। ইংলিশ জায়ান্ট দলটির কোচ এরিক টেন হাগেরও পছন্দের খেলোয়াড় গার্নাচো। সেখানকার পারফরম্যান্সের বদৌলতে মূলত তিনি স্কালোনির দলে জায়গা করে নিয়েছেন।

জাতীয় দলের অভিষেকে তেমন সময় না পেলেও, শিগগিরই আবারও সুযোগ মিলতে পারে তার। আজ (১৮ জুন) দিবাগত রাতে ইন্দোনেশিয়ার বিপক্ষে মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়নরা। যেখানে আগে থেকেই মহাতারকা লিওনেল মেসি খেলবেন না বলে জানিয়েছিলেন। এছাড়াও এই ম্যাচের একাদশে বেশকিছু পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন স্কালোনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে