লটারির টিকিট কিনে ভুলে গিয়েছিলেন, হুঁশ ফিরতেই হাতে এলো কোটি টাকা

প্রকাশিত: জুন ২৭, ২০২৩; সময়: ১:৩৬ অপরাহ্ণ |
লটারির টিকিট কিনে ভুলে গিয়েছিলেন, হুঁশ ফিরতেই হাতে এলো কোটি টাকা

পদ্মাটাইমস ডেস্ক : বন্ধুর চাপে পড়ে শ্যাভেজ ৮২ টাকা দিয়ে এই লটারির টিকিট কিনেছিলেন। লটারি থেকে টাকা জিতবেন এই কথা স্বপ্নেও কল্পনা করেননি। আর সেই কারণেই লটারি কেনার বিষয়টি তার মাথা থেকে বেরিয়ে যায়।

প্রায় এক মাস ধরে ‘টাকার খনি’র ওপর বসেছিলেন। এক মাস পর টনক নড়তে কোটি কোটি টাকার মালিক হলেন মিশিগানের এক যুবক। ওই যুবকের নাম ইয়ান্ডিয়েল ক্রুজ-শ্যাভেজ। তার বাড়ি মিশাগানের ওয়াইমিং এলাকায়।

সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, প্রায় এক মাস আগে একটি লটারির টিকিট কিনেছিলেন শ্যাভেজ। কিন্তু কাজের চাপে তিনি সেই লটারির টিকিটের কথা বেমালুম ভুলে যান। সেই লটারির টিকিট পড়েছিল তার টাকা রাখার ব্যাগের এক কোণে।

প্যান্টের পেছনের পকেটে মানিব্যাগ রাখতেন শ্যাভেজ। এক মাস সেই অবস্থায় থেকে টিকিটের অবস্থা আরও খারাপ হয়েছিল। দুমড়ে মুচড়ে গিয়েছিল টিকিটটি।

৩০ মে শ্যাভেজের কেনা লটারির ফলাফল বেরিয়েছিল। সেখানে দেখা যায় তার কেনা টিকিট প্রথম পুরস্কার জিতেছে।

শ্যাভেজের কেনা টিকিটের পুরস্কারমূল্য ছিল ১ কোটি ৬৪ লাখ টাকা। কিন্তু তিনি যে এত টাকা লটারিতে জিতেছেন তা সম্পর্কে কোনও ধারণাই ছিল না তার। অবশেষে এক মাস পর সেই টাকা হাতে পেলেন তিনি।

টিকিট কেনার বিষয়ে বেমালুম ভুলে যাওয়ার পর কী ভাবে সেই টাকা হাতে পেলেন শ্যাভেজ!

শ্যাভেজ জানিয়েছেন, সম্প্রতি এক দিন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ একটি লটারির দোকানে তার চোখ পড়ে। এর পরই তার নিজের কেনা টিকিটের কথা মনে পড়ে যায়।

শ্যাভেজ সঙ্গে সঙ্গে ছুটে যান লটারির দোকানে। খোঁজখবর করে জানতে পারেন, তার সেই লটারি দেড় কোটিরও বেশি টাকার পুরস্কার জিতেছে।

অত টাকা জিতেছেন শুনে শ্যাভেজ নিজের কানকে বিশ্বাস করতে পারেননি। লটারির দোকানের মালিক তাকে অনলাইনে নম্বর দেখানোর পর তিনি আনন্দে আত্মহারা হয়ে যান।

শ্যাভেজের কথায়, ‘‘আমি দোকানের মালিককে টিকিটটি দেখিয়ে জিজ্ঞাসা করি। আমাকে বিজয়ী নম্বরগুলো অনলাইনে দেখনো হয়। তখন আমি বুঝলাম যে আমি জ্যাকপট জিতেছি। যদিও প্রথমে আমি বিশ্বাস করতে চাইনি।’’

শ্যাভেজ আরও বলেন, ‘‘যখন দেখলাম যে সত্যি সত্যিই প্রচুর টাকার মালিক হয়ে গেছি, তখন আর নিজেকে ধরে রাখতে পারিনি। উত্তেজনার বশে পরিবারের সবাইকে ফোন করে সুসংবাদ শুনিয়েছিলাম।’’

শ্যাভেজ সংবাদমাধ্যমে জানান, তিনি এমন সময়ে লটারি জিতেছেন, যখন তার টাকার সব থেকে বেশি দরকার। এই লটারি তার এবং তার পরিবারের জন্য ‘আশীর্বাদ’ বলেও মন্তব্য করেন শ্যাভেজ।

লটারি থেকে জেতা টাকার একাংশ বাড়ি তৈরির কাজে লাগাবেন বলে জানিয়েছেন শ্যাভেজ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে