অশ্রু নয়নে বিদায় নিলেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার

প্রকাশিত: জুলাই ৬, ২০২৩; সময়: ৪:১৭ অপরাহ্ণ |
অশ্রু নয়নে বিদায় নিলেন চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : সরকারি চাকুরী। আজ এই জেলায় তো কাল আরেক জেলায়। তারই ধারাবাহিকতায় পুলিশের চিরায়ত নিয়মে ফুলে ফুলে সুসজ্জিত গাড়িতে বিদায় নিলেন, আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জ জেলার পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার)।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (৪ জুলাই) চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ লাইন্সে বিশেষ কল্যাণ সভা ও “ধন্যবাদ জ্ঞাপন” নামক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় পুলিশ সুপার আবদুর রকিব আবেগাপ্লুত হয়ে বলেন, আপনাদের মতো সহকর্মী পেয়ে আমি সত্যি খুবই আনন্দিত ছিলাম। আপনাদের জন্য আমি কি করতে পেরেছি তা জানিনা তবে চাঁপাইনবাবগঞ্জে চাকরির দীর্ঘ সময়ে আপনাদের সাথে নিয়ে ও পাশে থেকে জেলার আইন শৃংখলা পরিস্থিতি ঠিক রাখতে সব সময় সচেষ্ট ছিলাম।

তিনি আরো বলেন, চাঁপাইনবাবগঞ্জের মানুষ অতিথি পরায়ণ বলেই তাদের সুখ দুঃখে আমি তাদের পাশে থাকতে পেরেছি। আমের রাজধানীর আমের মতোই মিষ্টি মন ও কোমল হৃদয়ের অধিকারী জেলাবাসীর জান-মাল রক্ষার্থে আমার পুলিশ বাহিনী যথেষ্ট স্বচ্ছতার পরিচয় দিয়েছেন এবং ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

পুলিশ সুপারের বক্তব্যের পরে জেলার পুলিশ অফিসার ফোর্সের মাঝে অনেকে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাক্রান্ত হয়ে পড়লে পুলিশ লাইনসের বাতাস ভারী হয়ে ওঠে।

পরে বিদায়ী পুলিশ সুপারের সম্মানে নৈশ ভোজের আয়োজন করা হয়। এতে স্ব-পরিবারে পুলিশ লাইন্স মেসে অফিসার ফোর্সদের সাথে নৈশভোজে অংশগ্রহন করেন তিনি।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিভিন্ন ফুল দ্বারা সুশোভিত ও সুসজ্জিত গাড়িতে সম্মানিত পুলিশ সুপার মহোদয়কে বিদায় জানানো হয়। এ সময় পুলিশ সদস্যরা পুলিশ সুপার আবদুর রকিবকে বহন করা সুসজ্জিত গাড়িটি রশি দিয়ে টেনে পুলিশ লাইন্সের বাইরে নিয়ে আসলে জেলা পুলিশ সদস্যদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সবার প্রিয় ও অভিভাবকতুল্য পুলিশ সুপার মহোদয়কে বিদায় জানানোর সময়ে বেশিরভাগ পুলিশ সদস্য অশ্রুসজল হয়ে পড়েন।

এর আগে বিদায়ী পুলিশ সুপার আবদুর রকিবকে বাংলাদেশ পুলিশের চিরায়ত নিয়ম অনুযায়ী গার্ড অব অনার প্রদান করা হয়।

এদিকে নবাগত পুলিশ সুপার মো. ছাইদুল হাসান পিপিএম ৫ জুলাই বুধবার দায়িত্বভার গ্রহণ করেন।

উল্লেখ্য, বিদায়ী পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) ২০১৯ সালের ২৪ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জ জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। আর বদলিজনিত কারণে তিনি পুলিশ সুপার হিসেবে কুষ্টিয়া জেলায় যোগদান করবেন।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে