তানোর সভাপতি না আসায় আবারো স্থগিত হলো নিয়োগ পরীক্ষা

প্রকাশিত: জুলাই ৭, ২০২৩; সময়: ১০:১৪ অপরাহ্ণ |
তানোর সভাপতি না আসায় আবারো স্থগিত হলো নিয়োগ পরীক্ষা

সাইদ সাজু, তানোর : রাজশাহীর তানোর পৌর সভা দাখিল মাদ্রাসার সভাপতি না আসায় আবারো স্থগিত করা হয়েছে নিয়োগ পরীক্ষা। এঘটনায় চাকরী প্রত্যাশীসহ এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনার বিরাজ করছে।

পরীক্ষায় অংশ নেয়ার জন্য প্রার্থীদের ডেকে মাদ্রাসায় উপস্থিত হননি ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল মোল্লা। ফলে স্থগিত করা হয় নিয়োগ পরীক্ষা।

তবে, সকাল থেকে বেলা ১১ টা পর্যন্ত মাদ্রাসায় অপেক্ষা করে ফিরে গেছেন মাদ্রাসার সুপার, ডিজির প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা। একই সাথে আবারো কাঁদতে কাঁদতে ফিরে গেলেন চাকরী প্রার্থীরা।

এনিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসীসহ চাকরী প্রত্যাশীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এঘটনায় সভাপতির অপসারনসহ শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগী পরীক্ষার্থীসহ এলাকাবাসী।

এর আগে গত ১৯ শে মে /২০২৩ ইং তারিখে নিয়োগ পরীক্ষার জন্য চাকরী প্রত্যাশীদের পরীক্ষায় অংশ গ্রহনের চিঠি দিয়ে সভাপতি/সুপারসহ সংশ্লিষ্টদের কেউ মাদ্রাসায় উপস্থিত না হওয়ায় সকাল থেকে অপেক্ষা করে দুপুরে ফিরে যান পরীক্ষার্থীরা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও এলাকাবাসী ও চাকরী প্রত্যাশী প্রার্থীদের সাথে কথা বলে জানা গেছে, তানোর পৌর সভা দাখিল মাদ্রাসায় ১জন আয়া ও ১ জননৈশপ্রহরী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয।

এর আগে ১৯শে মে /২০২৩ ইং সকাল ৯ টায় লিখিত ও ভাইবা পরীক্ষার জন্য প্রার্থীদেরকে স্বাক্ষাৎকার/প্রবেশ পত্র দিলেও পরীক্ষা নেয়া হয়েছিলো না।

ফলে, পরীক্ষা গ্রহনের জন্য ৭ ই জুলাই শুক্রবার নিয়োগ পরীক্ষার তারিখ ঘোষনা করে চাকরী প্রত্যাশীদের প্রবেশ পত্র দেয়া হয়। প্রবেশ পত্র পেয়ে চাকরী প্রত্যাশীরা খুশি ও আনন্দঘন পরিবেশে মাদ্রাসায় গিয়ে উপস্থিত হন।

এসময় তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান (ঢাকা থেকে আসা) ডিজির প্রতিনিধিসহ মাদ্রাসার মাদ্রাসার সুপার মাদ্রাসায় উপস্থিত হলেও ম্যানেজিং কমিটির সভাপতি তানোর পৌর যুবলীগ সাবেক সভাপতি ইকবার মোল্লা মাদ্রাসায় আসেন নি।

মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি সাবেক পৌর যুবলীগের সভাপতি ইকবাল মোল্লা বলেন, রাজশাহীতে নিয়োগ পরিক্ষা শুরু হয়েছে। সুপার বলেছে স্থগিত আপনি কিভাবে বলেন শহরে পরিক্ষা হচ্ছে প্রশ্ন করা হলো উত্তরে বলেন আমি ব্যস্ত আছি পরে কথা বলছি।

এব্যাপারে যোগাযোগের জন্য তানোর পৌর সভা দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি তানোর পৌর যুবলীগ সাবেক সভাপতি ইকবাল মোল্লার মোবাইলে ফোন করা হলেেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এনিয়ে মাদ্রাসার সুপার মুনসুর রহমান বলেন, সভাপতি সাহেব মাদ্রাসায় উপস্থিত না হওয়ায় নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান বলেন, ডিজির প্রতিনিধিসহ মাদ্রাসায় গিয়ে বেলা ১১ পর্যন্ত অপেক্ষা করেও সভাপতি সাহেব উপস্থিত হননি। ফলে নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে।

তিনি বলেন এর আগেও একবার এই নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছিলো বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে