ঢাবির কলা ইউনিটের কোটায় সাক্ষাৎকার সোমবার

প্রকাশিত: জুলাই ৯, ২০২৩; সময়: ১১:৩৩ পূর্বাহ্ণ |
ঢাবির কলা ইউনিটের কোটায় সাক্ষাৎকার সোমবার

পদ্মাটাইমস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় কোটায় উত্তীর্ণদের সাক্ষাৎকার সোমবার (১০ জুলাই) অনুষ্ঠিত হবে।

শনিবার (৮ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ও তালিকা প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের এ সাক্ষাৎকার নেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রাম ভর্তি পরীক্ষা ২০২২-২৩-এ উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে মুক্তিযোদ্ধা কোটা, ওয়ার্ড, ক্ষুদ্র-নৃগোষ্ঠী, প্রতিবন্ধী (দৃষ্টি, বাক, শ্রবণ, শারীরিক, নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস ও ট্রান্সজেন্ডার/তৃতীয় লিঙ্গ সম্প্রদায়), হরিজন এবং দলিত সম্প্রদায় কোটায় যারা আবেদন করেছে তাদের সাক্ষাৎকার নেওয়া হবে।

আগামী সোমবার সকাল ৯টায় কলা অনুষদের ডিন অফিসে প্রাথমিক যাচাই-বাছাইয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত থাকতে বলা হয়েছে।

যাচাই-বাছাইয়ের কোনো পর্যায়ে যদি নম্বরপত্র, সনদপত্র, কিংবা অন্য কিছু জালিয়াতি বা অসত্য প্রমাণিত হয়, তাহলে সংশ্লিষ্ট ছাত্র অথবা ছাত্রীর ভর্তি বাতিল হবে। পাশাপাশি তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় ও দেশের প্রচলিত বিধি অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

প্রয়োজনীয় কাগজপত্রগুলো –

১. এসএসসি এবং এইচএসসির মূল নম্বরপত্র

২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্র

৩. মুক্তিযোদ্ধার মূল সনদপত্র

৪. মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্কের প্রামাণিক কাগজপত্র (যেমন- ইউনিয়ন পরিষদ/সিটি কর্পোরেশন/উপজেলা পরিষদ বা জেলা প্রশাসন প্রদত্ত সার্টিফিকেট)। এটি কেবল মুক্তিযোদ্ধার নাতি-নাতনি হিসেবে আবেদনকারী শিক্ষার্থীর ক্ষেত্রে প্রযোজ্য।

৫.ওয়ার্ড কোটার ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ/ইনস্টিটিউট/অফিসের চেয়ারম্যান/পরিচালক বা অফিস প্রধানের প্রত্যয়নপত্র

৬. ক্ষুদ্র-নৃগোষ্ঠী কোটার ক্ষেত্রে তাদের প্রধান বা জেলা প্রশাসকের সনদপত্র

৭. দৃষ্টি, শ্রবণ, বাক ও শারীরিক প্রতিবন্ধী, নিউরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডারস ও ট্রান্সজেন্ডার/তৃতীয় লিঙ্গ সম্প্রদায় প্রার্থীদের যথাযথতার সনদপত্র (বিশেষজ্ঞ ডাক্তারের সনদপত্র)

৮. হরিজন ও দলিত সম্প্রদায়ের সংগঠন-প্রধানের সনদপত্র।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে