অভাব সত্ত্বেও লাখ টাকার প্রস্তাব ফেরান অভিনেত্রী

প্রকাশিত: জুলাই ৯, ২০২৩; সময়: ১১:৪৩ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
অভাব সত্ত্বেও লাখ টাকার প্রস্তাব ফেরান অভিনেত্রী

পদ্মাটাইমস ডেস্ক : সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে কর্মজীবন শুরু করেন হিন্দি সিরিয়ালের জনপ্রিয় মুখ ও রাজনীতিবিদ স্মৃতি ইরানি। একতা কাপুরের ‘কিউকি সাস ভি কাভি বহু থি’ ধারাবাহিকের তুলসি তখন সবশ্রেণির দর্শকের কাছে বেশ জনপ্রিয়।

ইন্ডাস্ট্রিতে নামডাক হলেও বাড়িতে টাকার অভাব ছিল। ঠিক সেই সময়েই স্মৃতি ইরানির কাছে এক পান মশলা ব্র্যান্ডের পক্ষ থেকে লোভনীয় প্রস্তাব আসে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই সময়কার ঘটনার কথা ফাঁস করেন অভিনেত্রী।

বাড়িতে টাকার অভাব থাকা সত্ত্বেও লাখ লাখ টাকার বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। স্মৃতিচারণা করে স্মৃতি ইরানি জানান, তখন সবে কাজ শুরু করেছেন তিনি। পকেট একেবারে শূন্য। জুবিন ইরানিকে বিয়ে করেছেন কিছুদিন হলো। ব্যাংকে ২০-৩০ হাজার টাকাও ছিল না। ব্যাংক থেকে লোন নিয়ে বাড়ি কেনেন।

এ অভিনেত্রী বলেন, ‘সেই লোন শোধ করা আমার পক্ষে খুব কঠিন হয়ে উঠেছিল। ঠিক সেই সময়েই পান মশলার বিজ্ঞাপনের প্রস্তাব আসে।

মনে আছে, সেটে হঠাৎই একদিন একজন এসে সেই বিজ্ঞাপনের প্রস্তাব দেন। আর ততটাই মোটা পারিশ্রমিক দিতে চেয়েছিলেন তিনি, যা কিনা আমার ব্যাংকের থেকে নেওয়া লোনের দশগুণ।

আমি তৎক্ষণাৎ সেই প্রস্তাব ফিরিয়ে দিই। সেটা দেখে চারদিকে সকলের প্রতিক্রিয়া এমন ছিল যেন আমি পাগল হয়ে গেছি। আমাকে বলা হয়েছিল, আরে তুমি কি পাগল হয়ে গেছো? তোমার এখন টাকার দরকার।’ তার জবাবও অবশ্য তাদেরকে দেন স্মৃতি ইরানি।

তিনি বলেন, ‘কত পরিবার, কত বাচ্চারা সেই বিজ্ঞাপন দেখবে। তারা কী ভাববে? দর্শকরা তো ভাবতেই পারে যে, আপনি তো পরিবারের সংস্কারি বউমা আর আপনি কিনা পান মশলা বিক্রি করছেন!

এমনকী, এরপরও আমার কাছে আসা অ্যালকোহল কোম্পানির তৈরি ফ্লেভারড পাণীয়র বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়েছি। বাচ্চারা ওগুলো দেখবে, তাই মন সায় দেয়নি।’

অভিনয়ের মতো রাজনীতির মঞ্চেও সফল এই নারী। ২০১৪ সালের মাঝামাঝি থেকে ২০১৬ সালের মাঝামাঝি পর্যন্ত তিনি কেন্দ্রের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের দায়িত্ব সামলান। এরপর তিনি ভারত সরকারের বস্ত্র মন্ত্রীর দায়িত্বও পালন করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে