গোপালগঞ্জে হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: জুলাই ১০, ২০২৩; সময়: ৩:০৭ অপরাহ্ণ |
গোপালগঞ্জে হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

পদ্মাটাইমস ডেস্ক : গোপালগঞ্জে লুৎফর মোল্লা হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১০ জুলাই) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাকসুদুর রহমান রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা এজলাসে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- খুলনার দাকোপ উপজেলার আমতালা গ্রামের শফিউদ্দিন হাওলাদারের ছেলে মফিজুর রহমান ওরফে মফিজ হাওলাদার (৩২), গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার চর কুশলী গ্রামের পান্নু শিকদারের ছেলে আব্দুল্লাহ শিকদার (১৯) ও একই এলাকার মন্টু শিকদারের ছেলে সাজেদুল ইসলাম( ২৩)।

জানা যায়, লুৎফর মোল্লা দীর্ঘ দিন ধরে ব্যবসার জন্য বিভিন্ন লোকজনকে টাকা ধার দিয়ে আসছিলেন। ঘটনার দিন ২০২১ সালের ৭ অক্টোবর সন্ধ্যায় টুঙ্গিপাড়া উপজেলার নিলফা বাজারে চা খেতে যান লুৎফর মোল্লা। চা খাওয়া শেষে সেখান থেকে পাওনা টাকা নিয়ে একই উপজেলার চরকুশলী গ্রামে যান।

সেখান থেকে রাত ১০টার দিকে লুৎফর রহমানের মোবাইলে একটি কল আসে। পরে তিনি সেখান থেকে ফোনে কথা বলতে বলতে হেঁটে বাড়ির দিকে রওনা হন।

পথিমধ্যে ওই এলাকার সোলাইমান শিকদারের বাগানের কাছে পৌঁছলে কে বা কারা এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম অবস্থায় ফেলে রেখে চলে যান।

পরে নিহতের ছেলে ফোনে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে আসে। পুলিশ এসে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। এ ঘটনায় নিহতের ছেলে সজিব মোল্লা বাদী হয়ে টুঙ্গিপাড়া থানায় হত্যা মামলা করেন।

তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা তিনজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। পরে দীর্ঘ শুনানি শেষে আজ এ মামলায় তিনজনের মৃত্যুদণ্ড দেওয়া হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী আজগার আলী খান বলেন, মামলার রায়ে সঠিক বিচার পেয়ে আমরা সন্তুোষ প্রকাশ করছি।অবিলম্বে এ রায় কার্যকরের দাবি জানাই আমরা।

মামলার বাদী নিহতের ছেলে সজিব মোল্লা বলেন, আমার বাবা হত্যার এ রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি। আমরা সঠিক বিচার পেয়েছি। আশা করি উচ্চ আদালতে এ রায় বহাল থাকবে।

মামলার আসামিপক্ষের আইনজীবী মো. আবু সুফিয়ান বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট নয়। শুধুমাত্র একটি স্বীকারোক্তির ওপর ভিত্তি করে রায় ঘোষণা করা হয়েছে।

আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি সেখান থেকে সকল আসামি বেকসুর খালাস পাবেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে