রাবিতে প্রদান করা হলো প্রকৌশল অনুষদের ডীনস্ এ্যাওয়ার্ড

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩; সময়: ১:১২ অপরাহ্ণ |
রাবিতে প্রদান করা হলো প্রকৌশল অনুষদের ডীনস্ এ্যাওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদের ৭ শিক্ষক, ১ গবেষক ও ২২৬ জন শিক্ষার্থীদেরকে ‘ডীনস্ অ্যাওয়ার্ড ২০২২-২৩’ প্রদান করা হয়েছে।

রবিবার (১৬ জুলাই) সকাল ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদ গ্যালারীতে তাদের এ অ্যাওয়ার্ড প্রদান ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে শিক্ষকবৃন্দের গবেষণায় উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ ডীনস্ এ্যাওয়ার্ড ২০২২ ও ২০২৩ এবং বি. এস-সি ও এম. এস-সি ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ছাত্র-ছাত্রীদের কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ডীনস্ এ্যাওয়ার্ড ২০২৩ প্রদান করা হয়।

২০২২ সালের ৪ জন শিক্ষক, ২০২৩ সালের ২ জন শিক্ষক ও ১ জন পি-এইচ.ডি গবেষককে ডীনস্ এ্যাওয়ার্ড দেয়া হয় এবং মানসম্পন্ন বই প্রকাশনার স্বীকৃতিস্বরূপ ১ জন শিক্ষককে বিশেষ ডীনস্ এ্যাওয়ার্ড ২০২২ প্রদান করা হয়।

এছাড়া, ডীনস্ লিস্টে অন্তর্ভূক্ত এম. এস-সি ইঞ্জিনিয়ারিং-এর ৭২ জন ও বি. এস-সি ইঞ্জিনিয়ারিং এর ১৫৪ জন শিক্ষার্থীকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা।

২০২২ সালের এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষকরা হলেন- ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমান, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. খাইরুল ইসলাম, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব উৎপলানন্দ চৌধুরী এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক জনাব শেখ খালেদ মোস্তাক।

এছাড়াও ২০২২ সালের বিশেষ ডীনস্ এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষক হলেন ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রফেসর ড. ইব্রাহীম হোসেন মন্ডল ।

২০২৩ সালের এ্যাওয়ার্ড প্রাপ্ত শিক্ষকরা হলেন, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রফেসর ড. ইব্রাহীম হোসেন মন্ডল এবং ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মির্জা হুমায়ূন কবীর রুবেল।

এছাড়াও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের পি-এইচ.ডি গবেষক ড. জহিরুল ইসলাম এ্যাওয়ার্ড প্রাপ্ত হন ।

অনুষদের ডীনস্ লিস্টে অন্তর্ভূক্ত ক্রেস্ট ও সার্টিফিকেট প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে রয়েছে ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের এম. এস-সি ইঞ্জি. এর ২৮ জন এবং বি. এস-সি ইঞ্জি. এর ২৪ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এম. এস-সি ইঞ্জি. এর ০৬ জন এবং বি. এস-সি ইঞ্জি. এর ২০ জন, ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের এম. এস-সি ইঞ্জি. এর ১১ জন এবং বি. এস-সি ইঞ্জি. এর ৪২ জন,

এছাড়া ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এম. এস-সি ইঞ্জি. এর ০৯ জন এবং বি. এস-সি ইঞ্জি. এর ২৯ জন, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের এম. এস-সি ইঞ্জি. এর ১৮ জন এবং বি. এস-সি ইঞ্জি. এর ৩৫ জন এবং টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের বি. এস-সি ইঞ্জি. এর ০৪ জন।

একইসঙ্গে, উক্ত অনুষ্ঠানে অত্র অনুষদের সম্প্রতি অবসরপ্রাপ্ত ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের প্রফেসর ড. সাহিদুর রহমান, প্রফেসর ড. সি এম মোস্তফা এবং প্রফেসর ড. দিল আফরোজ বেগম-কে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যদ্বয় প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম ও প্রফেসর ড. হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ প্রফেসর আবায়দুর রহমান প্রামানিক উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. আবু জাফর মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে