গায়কোয়াড়-সরফরাজদের দলে দেখার অপেক্ষায় পন্টিং

প্রকাশিত: জুলাই ১৬, ২০২৩; সময়: ১:৫৯ অপরাহ্ণ |
খবর > খেলা
গায়কোয়াড়-সরফরাজদের দলে দেখার অপেক্ষায় পন্টিং

পদ্মাটাইমস ডেস্ক : নিজের অভিষেকেই ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন ভারতের তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। ম্যান ইন ব্লু-দের হয়ে নিজের প্রথম টেস্ট ইনিংসেই খেলেছেন ১৭১ রানের ঝকঝকে এক ইনিংস।

নিজের এই এক ইনিংসেই বেশ কিছু রেকর্ডের মালিকও হয়েছেন এই তরুণ। ভারতীয়দের মধ্যে অভিষেকে সবচেয়ে বেশি বল খেলা ও অভিষেক–অ্যাওয়েতে সবচেয়ে বেশি রানের রেকর্ডেও যুক্ত হয়েছে তার নামের পাশে।

এমন এক ইনিংস খেলার পরেই নিজ দলের অধিনায়ক আর ভক্তদের ভালোবাসায় সিক্ত জয়সওয়াল। যে তালিকায় আছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

তবে জয়সওয়ালের পাশাপাশি আরও দুই তরুণের কথা স্মরণে আনলেন সাবেক এই অজি গ্রেট। তার মতে, সুযোগ পেলে আরও বেশ কিছু ভারতীয় তরুণের এমন ভালো করার সম্ভাবনা আছে।

তেমন দুজন তরুণের নামও উচ্চারণ করেছেন পন্টিং। তার মতে, জয়সওয়ালের মতোই বড় কিছু করতে পারেন ঋতুরাজ গায়কোয়াড় এবং সরফরাজ খান।

অ্যাশেজ সিরিজে ধারাভাষ্যকার হিসেবে ব্যস্ত সময় কাটাচ্ছেন রিকি পন্টিং। তবে, এরমাঝেও চোখ রেখেছেন মাঠের খেলায়।জয়সওয়াল ইস্যুতে তিনি বললেন, ‘ভারতের কিছু তরুণ আছে, যাদের আমি টেস্ট ক্রিকেটে দেখার অপেক্ষায় আছি।

তাদের ঘরোয়া রেকর্ডের দিকে তাকালেও মুগ্ধ হতে হয়। আমি নাম ধরেই বলছি, গায়কোয়াড় আর জয়সোয়াল একই মানের খেলোয়াড়। আমার মতে গায়কোয়াড়ও টেস্টে খুবই ভালো করবে, অথবা সব সংস্করণেই।’

তবে, পন্টিংয়ের বড় আক্ষেপ সরফরাজ খানকে নিয়ে। আইপিএলে তারই অধীনে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন উইকেটরক্ষক ব্যাটার সরফরাজ।

বেশ অনেকটা সময় ধরেই তার টেস্ট অভিষেক নিয়ে আলোচনা চলছে। যদিও শেষ পর্যন্ত ভারতের জার্সি গায়ে জড়ানো হচ্ছেনা ২৬ বছরের এই তারকার।

বিষয়টি নিয়ে যেন আক্ষেপ করেই পন্টিং বললেন, ‘সরফরাজ খানের জন্য আমার কিছুটা খারাপই লাগে।

প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ৮০ গড় থাকার পরও টেস্ট দলে জায়গা পাচ্ছে না সে। কোনো না কারণে তার চেয়ে অন্যদের এগিয়ে রাখা হচ্ছে, দলে ডাকা হচ্ছে।’

উল্লেখ্য, ভারতের হয়ে এখন পর্যন্ত ১ ওয়ানডে এবং ৯ টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়। সাদা পোশাকে এখনও দেখা যায়নি এই তরুণকে। আর সরফরাজের এখনও ভারতের হয়ে অভিষেকই হয়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে