মেসির মায়ামির পথে আলবা

প্রকাশিত: জুলাই ১৯, ২০২৩; সময়: ২:২৮ অপরাহ্ণ |
খবর > খেলা
মেসির মায়ামির পথে আলবা

পদ্মাটাইমস ডেস্ক : বার্সেলোনা ছাড়ার পর থেকেই চলছিলো গুঞ্জন। ধারণা ছিল, মেসি এবং বুসকেটসের মতো করেই জর্দি আলবাও নাম লেখাচ্ছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামিতে।

দুই মাস ধরে চলা সেই গুঞ্জনই যেন এবার সত্যি হচ্ছে। ফুটবল সংশ্লিষ্ট একাধিক সূত্র জানাচ্ছে, ইন্টার মায়ামির সাথে চুক্তিটা অনেকটা পাকাই করে ফেলেছেন এই স্প্যানিশ লেফটব্যাক।

ইন্টার মায়ামিতে জর্দি আলবার এই যোগদান মেসিকে নিশ্চিতভাবেই আরও বেশি স্বস্তি দিবে। মেসির সাথেই বার্সেলোনায় অনেকগুলো মৌসুম পার করেছেন আলবা। দুজনের রসায়নটাও ছিল বেশ জমাট। নতুন ক্লাবে মেসির জন্য পরিবেশ নিশ্চিতভাবেই সহজ করবে এই সাইনিং।

গত দুই মৌসুম ধরেই বার্সেলোনায় নিজের চিরচেনা ছন্দে ছিলেন না জর্দি আলবা। জাভি হার্নান্দেজ দলে আসার পর সেই জায়গাটা হয়ে উঠলো আরও নড়বড়ে।

তরুণ ফুটবলার অ্যালেক্স বালদে কিংবা অভিজ্ঞ মার্কোস আলোনসোর কারণে নিজের স্থানটাই হারাতে বসেছিলেন অভিজ্ঞ এই লেফট ব্যাক।

সেইসাথে বয়সের কারণেও নিজেকে অনেকটা হারিয়ে ফেলেছেন সাবেক এই বার্সা তারকা। মৌসুম শেষে ক্লাব ছাড়ার পরেই তাই আলবাকে নিজেদের দলে ভেড়াতে চেষ্টা করেছিল ইন্টার মায়ামি। খুব বেশি প্রতিদ্বন্দ্বিতা করতে হয়নি তাদের। ফ্রি এজেন্টেই ৩৪ বছর বয়েসী তারকাকে নিজেদের করে নিয়েছে মায়ামি।

জর্দি আলবাকে দলে ভেড়ানোর কথাটি নিশ্চিত করেছেন স্বয়ং ইন্টার মায়ামির মালিক জর্জ মাস। লডারডেলে দলীয় অনুশীলনের পর সাংবাদিকদের তিনি জানান, ‘আমরা আজই জর্দি আলবাকে সাইন করাবো। আমি জানি, কাপের দ্বিতীয় ভাগের জন্য কোচ টাটা তাকে দলে পেতে উদগ্রীব হয়ে আছেন।’

বেশ কদিন আগে থেকেই আলবাকে দলে নেয়ার চেষ্টা করলেও যুক্তরাষ্ট্রের লিগের বেতন কাঠামোর নিষেধাজ্ঞার কারণে কিছুটা সময় নিতে বাধ্য হয়েছে তারা। শেষ পর্যন্ত অবশ্য সব জটিলতার অবসান ঘটেছে। ৩৪ বছর বয়েসী এই স্প্যানিশ লেফটব্যাকের দলে যোগদান এখন কেবল সময়ের ব্যাপার।

এদিকে একাধিক সূত্রের দাবি, বুসকেটস এবং আলবার পর মেসির আরও এক বন্ধুকে দলে ভেড়াতে তোড়জোড় শুরু করেছে ইন্টার মায়ামি। ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও থেকে অতি দ্রুতই লুইস সুয়ারেজকে নিজেদের স্কোয়াডে আনতে চায় ডেভিড বেকহ্যামের ক্লাবটি।

এছাড়াও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা সার্জিও রামোস এবং বার্সেলোনার সাবেক তারকা আন্দ্রেস ইনিয়েস্তার প্রতিও আগ্রহ আছে তাদের।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে