আমি টানা পাঁচ দিন কেঁদেছি: নেইমার

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩; সময়: ১:৪৭ অপরাহ্ণ |
খবর > খেলা
আমি টানা পাঁচ দিন কেঁদেছি: নেইমার

পদ্মাটাইমস ডেস্ক: ২০২২ সালে অনুষ্ঠিত কাতার ফুটবল বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। তবে টুর্নামেন্টটিতে শিরোপার অন্যতম দাবিদার হিসেবেই যোগ দিয়েছিল ব্রাজিল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা হেক্সা মিশন সফল করতে চাইলেও কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে টাইব্রেকারে হেরে বিদায় নেয়। আর এরপর দুঃসহ বেদনায় জাতীয় দলই ছাড়তে চেয়েছিলেন নেইমার। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন এই তারকা ফুটবলার।

বিশ্বকাপের পর নিজের ক্লাব পিএসজির হয়ে খেলতে নেমে চোটে পড়েন নেইমার। এরপর বাকি মৌসুম আর খেলতে পারেননি তিনি। তবে সম্প্রতি চোট থেকে সেরে ওঠেছেন তিনি। ফরাসি জায়ান্টদের সঙ্গে যোগ দিয়েছেন অনুশীলনেও। এরই মধ্যে ব্রাজিলের খ্যাতনামা সাংবাদিক এবং ইউটিউবার ক্যাসিমিরোকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি কথা বলেছেন কাতার বিশ্বকাপ থেকে বাদ পড়ার বেদনা নিয়েও।

নেইমার জানিয়েছেন, বিশ্বকাপে টাইব্রেকারে হেরে বাদ পড়ায় ব্রাজিল জাতীয় দলই ছড়তে চেয়েছিলেন তিনি। তিনি বলেন, ‘সত্যি বলতে বিশ্বকাপের পর আমি আর ব্রাজিলের জার্সিতে ফিরতে চাইনি। কিন্তু নতুন করে আবারও ভাবতে হয়েছে। আমি তো সাফল্যের জন্য ক্ষুধার্ত, তা-ই না? তাই ওই ভাবনা পুনর্বিবেচনা করে পাল্টাতে হয়েছে। বিশ্বকাপের পর আমি আর কষ্ট পেতে চাইনি। কিন্তু পরিবারকে ভুগতে দেখাটাও কষ্টকর।’

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল এক গোলে এগিয়ে গেলেও পরে আবার সমতায় ফেরে ক্রোয়েশিয়া। এরপর টাইব্রেকারে হেরে হেক্সা মিশন বফলে যায় সেলেসাওদের। এমন হার নিয়ে নেইমার বলেন, ‘আমি টানা পাঁচ দিন কেঁদেছি। ওভাবে স্বপ্ন চূর্ণ হওয়ায় খুব কষ্ট পেয়েছিলাম। ০–০ ব্যবধানে থেকে টাইব্রেকারে ম্যাচ হারব এবং কোনো গোল করব না—সেটা মেনে নিতে রাজি আছি; কিন্তু গোল করব, এরপর গোল হজম করে টাইব্রেকারে হারব—সেটা মেনে নেওয়া খুব কঠিন।
কাতারে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেই হারই তার জীবনে সবথেকে বাজে মুহুর্ত বলেও জানিয়েছেন নেইমার। গোটা দলের সবাই অনেক কষ্ট পেয়েছিল জানিয়ে তিনি বলেন, ‘এটা আমার জীবনের সবচেয়ে বাজে মুহূর্ত। আমার পাশে একজন কাঁদছিল, অন্যপাশে আরেকজন। গোটা দলের পরিবেশ খুব ভারী হয়ে উঠেছিল। আমি সেই অভিজ্ঞতার মধ্য দিয়ে আর কখনো যেতে চাই না।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে