কালো কালিতে কী ঢেকেছেন মুশফিক-তাসকিন?

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩; সময়: ১:৪৫ অপরাহ্ণ |
খবর > খেলা
কালো কালিতে কী ঢেকেছেন মুশফিক-তাসকিন?

পদ্মাটাইমস ডেস্ক : ফ্র্যাঞ্জাইজি টুর্নামেন্টের উত্থানের পর থেকে আগের চেয়ে অনেক বেশি বাণিজ্যিক হয়ে উঠেছে ক্রিকেট। এরপর আর রাখঢাক না রেখেই ক্রিকেট জার্সি ও প্রচারণায় জুয়া কোম্পানিগুলোকে সরব হতে দেখা যায়।

যেখানে স্বয়ং টুর্নামেন্টের আয়োজকরাই তাদের পৃষ্ঠপোষকতা করছে। এক সময় ‘বেটিং’ কোম্পানির লোগো সম্বলিত জার্সি পরতে আইসিসির নিষেধাজ্ঞা থাকলেও পরবর্তীতে সেটিও শিথিল করা হয়। যার ফলে একমাত্র সংস্থাটির টুর্নামেন্ট ব্যতীত সর্বত্রই বেটিংয়ের লোগো ব্যবহারের সুযোগ রয়েছে।

টি-টোয়েন্টির ফরম্যাটের পর আরও একটি সংক্ষিপ্ত ফরম্যাট (টি-টেন) ধীরে ধীরে জনপ্রিয়তা পাচ্ছে ক্রিকেটাঙ্গনে।

তেমনই এক টুর্নামেন্ট খেলতে জিম্বাবুয়েতে পাড়ি জমিয়েছেন বাংলাদেশের ‘মিস্টার ডিফেন্ডেবল’খ্যাত মুশফিকুর রহিম এবং তারকা পেসার তাসকিন আহমেদ। দুজনেই প্রথম দিনের ম্যাচে উড়ন্ত ফর্ম দেখিয়েছেন। তবে মুখোমুখি দেখায় জয় পেয়েছেন মুশফিকের জোবার্গ বাফেলো।

নতুন এই টুর্নামেন্ট খেলতে নেমে ঝলক দেখিয়েছেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটারই। তবে সেসব ছাপিয়ে আলোচনায় মুশফিক-তাসকিনের পরিহিত ‘জার্সি’।

শুক্রবার (২১ জুলাই) জিম আফ্রো টি-টেন লিগের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় জোবার্গ বাফেলো ও বুলাওয়েও ব্রেভস। দুই দলের জার্সিতেই বুক বরাবর জুয়া কোম্পানির লোগো বসানো হয়। তবে মুশফিক-তাসকিন দুজনেই সেই লোগো কালো কালিতে ঢেকে মাঠে নামেন।

বুলাওয়ের হয়ে ম্যাচটিতে খেলেছেন পেসার তাসকিন। যেখানে দেখা যায়, জার্সিতে জুয়ার বিজ্ঞাপনের জায়গায় কালো কালি দিয়ে ঢেকে দেয়া হয়েছে। জোবার্গের হয়ে যখন মুশফিক ব্যাটিংয়ে আসেন, তখন তার জার্সিতেও একই অবস্থা দেখা যায়।

তবে তাসকিন ও মুশফিকের বাকি সতীর্থদের জার্সিতে জুয়ার বিজ্ঞাপন দেখা গেছে। বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন জায়গায় ক্রিকেট ভক্তদের নজর কেড়েছে। বেশিরভাগ মানুষই এর প্রশংসা করছেন।

এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৫ রান সংগ্রহ করে জোবার্গ। মাত্র ২৩ বলেই ৪৬ রানের ঝড়ো ইনিংস খেলেছেন বাফেলোর মুশফিক। বুলাওয়ের হয়ে নির্ধারিত দুই ওভার বোলিং করে মাত্র ১১ রানেই তিন উইকেট নেন তাসকিন।

পরবর্তীতে ব্যাটিংয়ের আগে ইম্প্যাক্ট প্লেয়ার হিসেবে তিনি মাঠ ছেড়ে দেন। একই ম্যাচে মুশফিক-তাসকিন প্রতিদ্বন্দ্বীতা করলেও ম্যাচের মাঝে তাদের দেখা হয়নি। মুশফিক যখন ব্যাটিংয়ে নামেন, তার আগেই প্যাভিলিয়নে ফেরেন তাসকিন।

শেষপর্যন্ত ম্যাচটি ১০ রানে হেরে গেছে তাসকিনের দল। রানতাড়ায় ৯ উইকেটের বিনিময়ে ৯৫ রান তুলতে শেষ হয় বুলাওয়ের ইনিংস। ফলে ১০ রানের জয় পান মুশফিকরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে