৮ বিভাগে বসছে অ্যাথলেটিক্স টার্ফ!

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩; সময়: ২:৪৪ অপরাহ্ণ |
খবর > খেলা
৮ বিভাগে বসছে অ্যাথলেটিক্স টার্ফ!

পদ্মাটাইমস ডেস্ক : ক্রীড়াঙ্গনে মাদার অফ অল ডিসিপ্লিন হিসেবে বিবেচিত অ্যাথলেটিক্স।

এক সময় বাংলাদেশের অ্যাথলেটিক্সও ছিল তুমুল জনপ্রিয় এবং আন্তর্জাতিক অঙ্গন থেকেও অ্যাথলেটরা পদক নিয়ে আসতেন। এরপর ক্রমেই বিবর্ণ হয় ট্র্যাক অ্যান্ড ফিল্ড। সাম্প্রতিক সময়ে অবশ্য দেশীয় অ্যাথলেটিক্স গতি ফেরার পথে রয়েছে।

বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান অ্যাথলেটিক্সে নতুন আশার আলো জাগিয়েছেন। ফিল্ডে ইমরানুর রহমান আর ফেডারেশনের নতুন সভাপতি তোফাজ্জল হোসেন মিয়ার নেতৃত্ব অ্যাথলেটিক্সে সম্ভাবনার দুয়ার খুলছে।

ফেডারেশনের সভাপতির দায়িত্ব নিয়েই অ্যাথলেটিক্সে সাড়া জাগিয়েছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব। প্রথমবারের মতো স্কুল ও মাদ্রাসা পর্যায়ে সংস্থাটি দেশব্যাপী অ্যাথলেটিক্স প্রতিযোগিতার আয়োজন করেছেন। এবার উদ্যোগ নিয়েছেন অবকাঠামো উন্নয়নে।

বাংলাদেশে অ্যাথলেটিক্সের টার্ফ তিনটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, আর্মি স্টেডিয়াম এবং বিকেএসপি। প্রাণকেন্দ্র বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংস্কারের জন্য খেলা নেই প্রায় তিন বছর।

অন্য দুই টার্ফের ওপর ফেডারেশনের কর্তৃত্ব নেই। জেলা-বিভাগীয় পর্যায়েও নেই কোনো টার্ফ। অ্যাথলেটিক্স ফেডারেশন আট বিভাগে আটটি টার্ফ স্থাপনের পরিকল্পনা করে জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয়েছে।

ফেডারেশনের সেই চিঠিকে আমলে নিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ। ১৭ জুলাই জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শামসুল আলম এই সংক্রান্ত আটটি পৃথক চিঠি ইস্যু করেছেন।

আট বিভাগের জেলা/বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শনের জন্য জাতীয় ক্রীড়া পরিষদের ১৬ জন প্রকৌশলী ও প্রকল্প পরিচালক নিযুক্ত করা হয়েছে।

তারা সরেজমিনে স্টেডিয়াম পরিদর্শন করে সেখানে টার্ফ স্থাপন করা যাবে কিনা রিপোর্ট প্রদান করবেন। সেই রিপোর্টের ভিত্তিতে জাতীয় ক্রীড়া পরিষদ পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে ।

জাতীয় ক্রীড়া পরিষদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু, ‘অ্যাথলেটিক্সের প্রসার এবং তৃণমূল থেকে ভালো খেলোয়াড় উঠে আসতে হলে জেলা পর্যায়েও টার্ফ প্রয়োজন।

আমাদের চিঠির প্রেক্ষিতে জাতীয় ক্রীড়া পরিষদ কার্যকরি ভূমিকা নেওয়ায় তাদেরকে ধন্যবাদ। আশা করছি অ্যাথলেটিক্স টার্ফ স্থাপনে তারা সহায়ক ভূমিকা পালন করবে।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে