বিশ্বকাপ দলে জায়গা হবে রিয়াদের?

প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩; সময়: ১:৫৩ অপরাহ্ণ |
খবর > খেলা
বিশ্বকাপ দলে জায়গা হবে রিয়াদের?

পদ্মাটাইমস ডেস্ক : মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই সর্বশেষ কয়েকটি সিরিজ খেলেছে বাংলাদেশ দল। কিন্তু ঘুরেফিরে প্রতিবারই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন টাইগার এই অভিজ্ঞ ব্যাটার।

গেল তিন মাসে একটাই প্রশ্ন সবচেয়ে বেশি উচ্চারিত হয়েছে, তা হচ্ছে বিশ্বকাপ দলে রিয়াদ থাকবেন কি না! এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট সংশ্লিষ্টদের তরফে।

গতকাল রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এ সময় রিয়াদের দলে ফেরার প্রসঙ্গ আসলে পাপন জানান এই মুহূর্তে তার পক্ষেও বলা কঠিন। তবে স্পষ্ট করেছেন বিশ্বকাপ দলে রিয়াদ আসবে নাকি আসবে না এরকম কোনো কিছু চিন্তা তার নেই।

পাপন বলেন, ‘আমার জন্য বলা খুব কঠিন। এখন আমি বলতে পারবো না। নির্বাচকদের সঙ্গে কথা না বলে বলা কঠিন কী অবস্থায় আছে। এই সিরিজটা যদি খেলতো তাহলে হয়তো বলতে পারতাম।

বিশ্বকাপ দলে রিয়াদ কেন আসবে বা আসতে পারবে না এরকম কোনো চিন্তা ভাবনা আমার নেই। পারফরম্যান্স না দেখে বলে দেওয়া যে হ্যাঁ ও খেলবে এটাও সম্ভব না। আমার পক্ষে বলাটা কঠিন।’

বিশ্বকাপের আগে দলের ভাবনা এখন ‘নম্বর সেভেন’ পজিশন নিয়ে। সেই একজন ক্রিকেটার কে হবেন, তা নিয়েই অনেকদিন ধরে জল্পনা চলছে। যার দৌড়ে আছেন মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, ইয়াসির রাব্বি এবং মোসাদ্দেক হোসেনদের মতো ক্রিকেটাররা।

আন্তর্জাতিক ক্যারিয়ারের দীর্ঘ অভিজ্ঞতায় এর আগেও জাতীয় দলের হয়ে নিজের প্রয়োজনীয়তা বুঝিয়েছেন মাহমুদউল্লাহ। কিন্তু প্রতিযোগিতাপূর্ণ টাইগার স্কোয়াডে জায়গা করে নেওয়া তার জন্য বেশ কঠিনই।

এজন্য নিজের শেষ চেষ্টায় তিনি কমতি রাখতে রাজি নন। তাই তো সম্প্রতি মিরপুরে ব্যাট হাতে তাকে একাডেমি মাঠে অনুশীলন করতে দেখা গেছে। অনুশীলনের একটি ছবি দিয়ে নিজের ফেসবুক পোস্টে মাহমুদউল্লাহ লেখেন, ‘চ্যালেঞ্জ ইওর স্টোরি।

এর আগে আফগানিস্তানের সঙ্গে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচের পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর কাছে এ নিয়ে জানতে চাওয়া হয়।

জবাবে তিনি বলেন, ‘এটা এখনই আমি বলতে পারব না। আমরা ২২ তারিখের মধ্যে ফাইনাল স্কোয়াডটা করব, তারপর আপডেট দিতে পারবো।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে