রাজশাহী-২ আসনে কার কেমন জনপ্রিয়তা?

প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩; সময়: ২:১১ অপরাহ্ণ |
রাজশাহী-২ আসনে কার কেমন জনপ্রিয়তা?

নিজস্ব প্রতিবদেক : নির্বাচন কমিশনের ঘোষনা অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারির প্রথমে। দেশের সবচেয়ে বড় এ নির্বাচন কেন্দ্র করে নানামুখি তৎপরতা শুরু হয়েছে রাজনৈতিক দলগুলোসহ নেতাকর্মীদের মধ্যে।

বিশেষ করে মাঠে সক্রিয় রয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা। একই সঙ্গে কে কে কোন দল থেকে মনোনয়ন চাইবেন, কে পেতে পারেন এবং দলে কার প্রভাব ও জনপ্রিয়তা বেশী এ নিয়ে কর্মী-সমর্থকদের মধ্যেও চলছে নানা জল্পনা-কল্পনা আলোচনা-সমালোচনা। আর এ নিয়ে পদ্মাটাইমসের বিশেষ আয়োজন ‘‘পদ্মাটাইমস জরিপ’’। পদ্মাটাইমের নিজস্ব ফেসবুক পেজে মতামত গ্রহন করে জানার চেষ্টা করা হয়েছে মনোনয়ন প্রত্যাশী কার কেমন জনপ্রিয়তা।

সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের পোল অপশনে প্রশ্ন ছিল ‘‘রাজশাহী-২ (সদর) আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী হিসাবে আপনি কাকে সমর্থন করবেন?’’ সেখানে পৃথকভাবে দুই দলের মনোনয়ন প্রত্যাশী ছয়জন করে ১২ জনের নাম দেয়া হয়। এই পোল অপশনটি ২৮ ঘন্টা সক্রিয় থাকে। এ সময়ের মধ্যে টিকচিহ্ন দিয়ে নিজেদের সমর্থন জানান ফেসবুক ব্যবহারকারিরা।

আওয়ামী লীগ

রাজশাহী-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সবচেয়ে বেশী সমর্থন পেয়েছেন মহানগরের সহসভাপতি ও বিশিষ্ট সমাজ সেবী শাহীন আখতার রেনী। তাকে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চান জরিপে অংশ নেয়া ৭২ শতাংশ ফেসবুক ব্যবহারকারি।

এর পরের অববস্থানে রয়েছেন বিতর্কিত কর্মকান্ডে দলে কোনঠাসা হয়ে পড়া মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তাকে চান জরিপে অংশ নেয়া ২০ শতাংশ ফেসবুক ব্যবহারকারি।

এছাড়াও এ আসনে মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চান ৬ শতাংশ এবং যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুকে ২ শতাংশ ফেসবুক ইউজার। আর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা ও মহানগর যুবলীগের সভাপতি রমজান আলীকে কেউ সমর্থন করেননি।

বিএনপি

রাজশাহী-২ আসনে এবারও বিএনপির প্রার্থী হিসেবে দলের চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক এমপি ও মেয়র মিজানুর রহমানকে চান জরিপে অংশ নেয়া ৬৪ শতাংশ ফেববুক ব্যবহারকারি।

তার পরের অবস্থানে রয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তাকে বিএনপির প্রার্থী হিসেবে চেয়েছেন ১২ শতাংশ। ছাত্রজীবনে রিজভী রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ছিলেন।

এছাড়াও জরিপে অংশ নেয়া ৮ শতাংশ ফেসবুক ব্যবহারকারি এবার বিএনপির প্রার্থী হিসেবে সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলকে চান। আর মহাগনর বিএনপির আহবায়ক এরশাদ আলী ঈশাকে চান ৮ শতাংশ, শফিকুল হক মিলকে চার ৫ শতাংশ ও বিএনপি নেতা সাঈদ হাসানকে চান জরিপে অংশ নেয়া ৩ শতাংশ ফেসবুক ব্যবহারকারি।

(এ জরিপ শুধুমাত্র সরকার নিবন্ধিত অনলাইন নিউজ পোটাল পদ্মাটাইমস টোয়েন্টিফোর ডটকম এর নিজস্ব। এতে অংশ নিয়েছে শুধুমাত্র ফেববুক ব্যবহারকারিরা। এ জরিপ কোন সংগঠন বা প্রতিষ্ঠানে সরবরাহ করা হবে না।)

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে