‘৭৫’ এর হত্যাকান্ডের মাষ্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩; সময়: ৩:৪২ অপরাহ্ণ |
‘৭৫’ এর হত্যাকান্ডের মাষ্টার মাইন্ড ছিলেন জিয়াউর রহমান : খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নিয়ামতপুর : খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ‘৭৫’ এর ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের মাষ্টার মাউন্ড ছিলেন জিয়াউর রহমান। যখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

তখন জিয়াউর রহমানকে খবর দেওয়া হয় বঙ্গবন্ধু হত্যার। তখন এই জিয়াউর রহমান বিচলিত না হয়ে বলেন, সো হোয়াট। তাতে কি হয়েছে। একজন গেছে আরেকজন আসবে। তাতেই বুঝা যায় তিনিই বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী।

১৫ আগস্ট বেলা ১২টার দিকে জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভায় প্রধান অতিথি হিসাবে উপরোক্ত কথাগুলো বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, অপকর্মের বিচার সৃষ্টিকর্তা এই দুনিয়াতেই দেয়। জিয়াউর রহমান যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। তাকেও সেইভাবেই যেতে হয়েছে। বঙ্গবন্ধুর মরদেহ তবুও পাওয়া গিয়েছিল, কিন্তু জিয়াউর রহমানের মরদেহ খুঁজেই পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, এমন কোন লোক নাই যে, এ সরকারের সুবিধা গ্রহন করে নাই। যারা কৃষক তারা সারে ভর্তুকি পেয়েছে, যাদের সন্তান লেখাপড়া করে তারা বিনামূল্যে বই পেয়েছে, এছাড়া বয়স্কভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধি ভাতা এমনকি হিজড়া ভাতাও প্রদান করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদের সভাপতিত্বে শোক সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আবেদ হোসেন মিলন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু ঈশ্বরচন্দ্র বর্মন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোরঞ্জন মজুমদার, উপজেলা কৃষকলীগের আহ্বায়ক অবিনাষ চন্দ্র মহন্ত, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন টিটু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হুমায়ন কবির, সাধারণ সম্পাদক রায়হান করিব রাজু, ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল বাকীসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ ও মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে