মোহনপুরে প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৩; সময়: ১০:২০ অপরাহ্ণ |
মোহনপুরে প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত

নিজস্ব প্রতিবেদক : মোহনপুর উপজেলার রায়ঘাটি ইউনিয়নে প্রতিপক্ষের হামলায় দুই নারী আহত। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে ইউনিয়নের চকআলম গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন থেকে শত্রুতা চলে আসছিলো চকআলম গ্রামের আমিনুলের সাথে নুর মোহাম্মাদের। বিষয়টি নিয়ে একাধিকবার থানায় ও উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ হলেও কোন সুরাহা হয়নি। এরই প্রেক্ষিতি বৃহস্পতিবার দুপুরে মোহনপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মিথিলা দাস ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে উভয় পক্ষকে স্থানীয় ভাবে মিমাংসা করে নিতে বলে চলে আসেন। এমতাবস্থায় আমিনুলরা রাজশাহী আদালতে অবস্থানের সুযোগকে কাজে লাগিয়ে নুর মোহাম্মাদের পরিবারের সদস্যরা আমিনুলের ইটের সীমানা ও লাগানো চারা গাছ তুলে উপড়িয়ে ফেলতে থাকে। এসময় আমিনুলের বাড়িতে থাকা নারীরা তাদের নিষেধ করলে দেশীয় অস্ত্র দ্বারা তাদের উপর অতর্কিত হামলা করে অশ্লিল ভাষায় গালিগালাজ করতে থাকে। এতে আমিনুলের স্ত্রী তাসকিয়া ও তাঁর চাচি মাজেদা আহত হোন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে মোহনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার ব্যবস্থা করান। এঘটনা নিয়ে বিবাদী নুর মোহাম্মাদ, মুনসুর রহমান, সিদ্দিক, ইদ্রিস, সিরাজ, আইয়ুব, সামেদ, সাইফুল, রত্না, সেমরোজ, সুবেজান, আশাসহ মোট ১২ জন কে আসামী করে থানায় লিখিত অভিযোগ করেন ভুক্তভূগিরা।

এ বিষয়ে ভুক্তভূগি আমিনুল ইসলাম বলেন, আমরা জমি সংকান্ত্র বিষয় নিয়ে দীর্ঘদিন থেকে সমস্যায় ভুগছি। আজ আমি রাজশাহীর আদালতে জিডির জবানবন্দি দিতে গেলে আমাদের জমিতে সহকারি কমিশনার (ভূমি) মিথিলা দাস স্যার গিয়ে উভয় পক্ষকে নিয়ে মিমাংসা করে নিতে বলে চলে আসা মাত্রই তারা আমাদের স্থাপনা ও চারা গাছ উপড়িয়ে পানিতে ফেলে দেয়। এ কাজ করতে নিষেধ করা মাত্রই আমার পরিবারের উপর তারা অতর্কিত হামলা চালায়। আমি এ ঘটনার বিচার দাবি জানাচ্ছি।

এবিষয়ে মোহনপুর থানার এস.আই. জাহেদ শেখ বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে ভাংচুরের সত্যতা পেয়েছি। জমি সক্রান্ত্র বিষয় নিয়ে হামলার ঘটনাসহ প্রতিবেদন বিজ্ঞ আদালতে প্রেরণ করা হবে। গ্রামে আইন শৃংখলা বজায় রাখতে উভয় পক্ষকে ওই জমিতে সকল ধরনের কাজ করতে নিষেধ করে আসছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে