‘মেসির কারণেই জনপ্রিয় হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের লিগ’

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩; সময়: ১০:০৩ পূর্বাহ্ণ |
খবর > খেলা
‘মেসির কারণেই জনপ্রিয় হয়ে উঠছে যুক্তরাষ্ট্রের লিগ’

পদ্মাটাইমস ডেস্ক : লিওনেল মেসির পায়ের জাদুতে বুঁদ হয়ে আছে গোটা যুক্তরাষ্ট্র। বিশ্বজয়ের পর মেজর লিগ সকারের ক্লাবটিতে যোগ দিয়েই অসাধ্য সাধন করেছেন তিনি। সেই সঙ্গে লিওর যাদুতে বদলে গেছে ইন্টার মায়ামি।

কোনো ইতিহাস বা ঐতিহ্য না থাকা ক্লাবটি এখন ফুটবল যাদুকরের কল্যাণে অংশ হয়ে উঠেছে ইতিহাসের। প্রথমবারের মত ডেভিড বেকহামের দলকে নিয়ে গেছেন লিগস কাপের ফাইনালে।

এমনকি আর্জেন্টাইন অধিনায়কের জাদুর স্পর্শেই এ টুর্নামেন্টের শিরোপাও জিতে নেয় মিয়ামি। এরপর ইউএস ওপেন কাপের ফাইনালেও পৌছেছে মিয়ামি।

গত ডিসেম্বরেই যেন সব ‘খারাপ’ জিনিস জীবন থেকে চলে গেছে মেসির। ৩৬ বছরের খরা কাটিয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতালেন। মায়ামিতে যোগ দিয়ে মাত্র ৭ ম্যাচে জিতলেন আরও একটি শিরোপা। যেটা কিনা ক্লাবটির ইতিহাসেরই প্রথম শিরোপা।

এদিকে যুক্তরাষ্ট্রের মেজর লীগ সকারের (এমএলএস) দল ইন্টার মায়ামির জার্সিতে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন লিওনেল মেসি। যেখানে তিনি গোল করেছেন ১১টি, দল জিতেছে সব ম্যাচ। তবে পরিসংখ্যান একপাশে রাখলেও, মেসিকে দেখে মনে হচ্ছে খেলাটা উপভোগ করছেন তিনি যেটা অনুপস্থিত ছিল পিএসজির জার্সিতে।

এদিকে যুক্তরাষ্ট্রের মেসির যাত্রা নিয়ে কথা বলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের কোচ লিওনেল স্ক্যালোনি। আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে স্ক্যালোনি বলেন, ‘যুক্তরাষ্ট্রে মেসি খুব ভালো আছে।

আমি দেখতে পাচ্ছি সে সুখে আছে। সেখানে সে উজ্জীবিত, যা ভালো বিষয়। কারণ দিন শেষে তাকে ভালো থাকতে হবে। ভালো জায়গায় থাকতে হবে। তার পরিবারও আনন্দে আছে।’

লিওনেল মেসির কারণেই জনপ্রিয়তা পাচ্ছে মেজর লিগ সকার এমন মন্তব্য করেছেন স্ক্যালোনি। তিনি বলেন, ‘লিগে তার উপস্থিতি অবিশ্বাস্য যা তার সতীর্থ ও প্রতিপক্ষ উভয়কে অনুপ্রেরণা জোগায়। খেলার পাশাপাশি মেসি লিগ ও পুরো দেশের ফুটবলকে জনপ্রিয় করে তুলেছে।

ইন্টার মায়ামির ম্যাচে দর্শক উপস্থিতি তার প্রমাণ। বয়সটা ৩৬। আর কতদিন আন্তর্জাতিক ফুটবল চালিয়ে যাবেন লিও তা ফুটবল যাদুকরের ওপর ছেড়ে দিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ।

স্ক্যালোনি বলেন, ‘সবাই তাকে খেলতে দেখতে চায়। সে এর মধ্যে অনেক কিছু করেছে এবং আমি মনে করি খেলা চালিয়ে যাওয়ার জন্য যথেষ্ট ভালো অবস্থায় লিও আছে। বাকিটা তার ওপর নির্ভর করেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে