প্রশাসনে আবারও বড় রদবদল

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩; সময়: ১:২৫ অপরাহ্ণ |
প্রশাসনে আবারও বড় রদবদল

পদ্মাটাইমস ডেস্ক : আসন্ন জাতীয় নির্বাচনের আগে প্রশাসনের শীর্ষ পর্যায়ে বড় ধরনের রদবদল করছে সরকার। পাশাপাশি আছে পদোন্নতিও। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করে একজন সচিবকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়েছে।

এ ছাড়া অতিরিক্ত বিভাগীয় কমিশনার, যুগ্মসচিব, জেলা প্রশাসক, উপসচিব, সিনিয়র সহকারী সচিব এবং উপজেলা নির্বাহী অফিসার পদে রদবদল করা হয়েছে।

জারি করা আদেশে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারকে সিনিয়র সচিব পদে পদোন্নতি দিয়ে একই বিভাগে নিয়োগ দেয়া হয়েছে। ২০১২ সালে এই পদ সৃষ্টির পর বর্তমানে প্রশাসনে দশজন কর্মকর্তা সিনিয়র সচিব হিসাবে কর্মরত।

পৃথক আদেশে প্রকৌশলী মাহবুবুর রহমানকে ১ সেপ্টেম্বর থেকে পরবর্তী এক বছরের জন্য বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে পুনরায় নিয়োগ দেয়া হয়েছে। এজন্য শর্ত হিসেবে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কাজের সব সম্পর্ক পরিত্যাগ করতে বলা হয়েছে।

পৃথক আদেশে ওএসডি যুগ্মসচিব মুহাম্মদ মনজুরুল হককে অর্থ বিভাগে, হাবিবুন নাহারকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে পদায়ন করা হয়েছে। পৃথক আদেশে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে বদলির আদেশাধীন মো. হেলাল হোসেনকে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সৈয়দা ফারহানা কাউনাইনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব ড. ফারুক আহমেদকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে খুলনায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব আসিব আহসানকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে সিলেটে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মো. আজিজুর রহমান বিপিএএকে অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে ময়মনসিংহে বদলি করা হয়েছে।

অপর এক আদেশে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব বদিউল আলমকে জেলা প্রশাসক হিসেবে নরসিংদী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে সংযুক্ত শাহ জুলফিকার হায়দারকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে এবং খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মো. বদিউজ্জামানকে জোনাল সেটেলমেন্ট অফিসার হিসেবে বরিশালে পদায়ন করা হয়েছে।

বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী অফিসার মো. জানে আলমকে দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক, মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল করিমকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে বগুড়ায় এবং মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল আউয়ালকে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে গাইবান্ধায় বদলি করা হয়েছে।

একইভাবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবিদা সুলতানা, মো. মাহবুবুর রহমান এবং শেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুপম অনুপকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য সিলেটের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে। একই আদেশে খুলনার জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার হরে কৃষ্ণ অধিকারীকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য খুলনার বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মো. মোরশেদুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার সাবরিনা শারমিন এবং রাজশাহীর জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আবু সালেহ মোহাম্মদ হাসনাতকে উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়নের জন্য রাজশাহীর বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

একই আদেশে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মিনহাজুল ইসলামকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য রংপুরে বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

পৃথক আদেশে সহকারী কমিশনার হিসাবে পদায়নের জন্য বরিশালের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত মিজানুর রহমান এবং এসএমএন জামিউল হিকমাকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে