নির্বাচিত হয়ে বাবার অসমাপ্ত কাজ করতে চান মুক্তি

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩; সময়: ৬:০৫ অপরাহ্ণ |
নির্বাচিত হয়ে বাবার অসমাপ্ত কাজ করতে চান মুক্তি

নিজস্ব প্রতিবেদক, গুরুদাসপুর : নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনটি শূণ্য হওয়ায় উপনির্বাচন আগামী ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে। গত ৩০ আগস্ট প্রয়াত সংসদ বীর মুক্তি যোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

এদিকে বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে তার একমাত্র কন্যা বাংলাদেশ যুব মহিলা লীগের সাবেক সহ-সভাপতি নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য এড.কোহেলী কুদ্দুস মুক্তিকে এই আসনে দলীয় মনোনয়ন দানের দাবী তুলেছেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম)আসনের আওয়ামী লীগের নেতাকর্মী ও তৃর্ণমূলের জনসাধারণ।

দলীয় একাধিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তিকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দল থেকে মনোনয়ন দিলে তিনি এই উপনির্বাচনে অংশগ্রহণ করে নৌকার বিজয় নিশ্চিত করবেন।

এছাড়া এড. কোহেলী কুদ্দুস মুক্তি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী যুব মহিলা লীগের রাজনীতির সাথে দীর্ঘ দিন যাবৎ সম্পৃক্ত হয়ে কাজ করছেন।

জননেত্রী শেখ হাসিনার স্বপ্নযাত্রায় শামীল হয়ে নারীর অধিকারসহ সকল স্তরের জনগণের কল্যাণের কাজে প্রস্তুত রয়েছেন এড. কোহেলী কুদ্দুস মুক্তি। বাবার স্বপ্নকে বাস্তবে রুপ দিতে এবং তার বাবার অসমাপ্ত কাজগুলো করার জন্যই তিনি উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশী বলে জানা গেছে।

বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি এড. কোহেলী কুদ্দুস মুক্তি আশা প্রকাশ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে দলীয় মনোনয়ন দান করেন তাহলে নির্বাচনী এলাকার মানুষ উন্নয়নের স্বার্থে যোগ্য প্রার্থী হিসেবে তাকে ভোট দিয়ে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত করবেন। ইনশাল্লাহ নির্বাচিত হয়েই বাবার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার ইচ্ছা রয়েছে।

তিনি আরও বলেন, আমার বাবা পাঁচ বারের নির্বাচিত এমপি প্রয়াত অধ্যাপক আব্দুল কুদ্দুস গুরুদাসপুর-বড়াইগ্রাম উপজেলায় প্রায় শতভাগ পাকারাস্তা, স্কুল-কলেজ, মাদ্রাসা প্রতিষ্ঠা, বিভিন্ন ধরনের উন্নয়নসহ সরকারের সহযোগিতায় অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। আমি দুই উপজেলার জনগণের ভালোবাসা নিয়ে বাবার অসমাপ্ত কাজগুলো শান্তিপূর্ণভাবে সমাপ্ত করতে চাই।

সেই সাথে গুরুদাসপুর-বড়াইগ্রামে আধুনিকায়নে ঢেলে সাজানো, নির্বাচনী এলাকার সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ড গতিশীল করাসহ মানুষের কল্যাণে আধুনিক, যুগোপযোগী ও টেকসই উন্নয়নে কাজ করতে চাই।

এছাড়াও আমার বাবার শূন্যতা দূর করতে স্থানীয় ভাবে আওয়ামী লীগের রাজনীতি শক্তিশালী, ঐক্যবদ্ধ এবং বিভেদ শূন্য করে দলকে গতিশীল ও চাঙ্গা করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই।

গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাষ্টার বলেন, মুক্তি ছাত্রজীবন থেকেই চলনবিলের নিপীড়িত মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দলের দুঃসময়ে সর্বদা পাশে থেকে কাজ করছেন।

এসব কারণেই চলনবিল বাসীর প্রাণের দাবী তাকে উপনির্বাচনে নাটোর ৪ আসনে আওয়মী লীগের মনোনয়ন দেবার অনুরোধ করছেন এলাকার সর্বস্তরের মানুষ।

কলেজ ও বিশ্ববিদ্যালয় সবখানেই রাজনৈতিক গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন এই মুক্তি। শিক্ষাজীবনে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কর্ম বিষয়ে অনার্সসহ এমএসএস ডিগ্রী অর্জন। পরবর্তীতে ঢাকা প্রাইম বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রী লাভ করেন। রাজনীতির পাশাপাশি বর্তমানে তিনি ঢাকা জজকোর্টে ওকালতি পেশার সাথে জরিত রয়েছেন।

এড.কোহেলী কুদ্দুস মুক্তির সহযোদ্ধা রুবিনা মিরা জানান, বিএনপি জামায়াত জোট সরকারের অরাজকতার বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে বর্বরোচিত পুলিশী নির্যাতনের শিকার হয়ে বেশ কয়েক বার জেলও খাটতে হয়েছে মুক্তিকে।

সারাদেশ চষে বেড়ানো এই নেত্রীর তারুণ্যদিপ্ত রাজনীতির বহিঃপ্রকাশ ঘটেছে সব সময়। মূলত এজন্যই তিনি বার বার শত্রু পক্ষের নির্মমতার শিকার হয়েছেন। সর্বশেষ আনসারুল্লাহ বাংলা টিমের প্রাণনাশের হুমকির তালিকায় থাকা উত্তরবঙ্গের নেত্রী বৃন্দের মধ্যে তিনি অন্যতম ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, মুক্তি কাজের মাধ্যমেই প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনার আস্থাভাজন হয়ে উঠেছেন। বাংলাদেশ যুব মহিলা লীগের নেত্রী নির্বাচিত হয়ে দেশ জুরে দলীয় কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

রাজনীতির পাশাপশি চলনবিলের মানুষের কল্যাণে প্রতিষ্ঠা করেছেন ‘কল্লোল ফাউন্ডেশান’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। চলনবিলে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠির মানুষসহ পিছিয়ে পরা মানুষের জন্য কাজ করছেন বছরব্যাপী।

যার কারণে জয়বাংলা উইয়ুথ এওয়ার্ডও পেয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া স্বাধীনতার স্বপক্ষের ও মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে স্বাধীন বাংলার অবহেলিত মানুষের কল্যাণে ঢাকায় একটি স্বেচ্ছাসেবী সংগঠন ‘গৌরব ৭১’ এর সাথে সংশ্লিষ্ট রয়েছেন মুক্তি।

গুরুদাসপুর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি বিলচলন শহীদ সামসুজ্জোহা কলেজের প্রভাষক নাসরিন সুলতানা রুমা জানান, চলনবিলের যুব নেতৃত্বের একজন সাহসী নেত্রী মুক্তি।

তিনি দলের প্রয়োজনে দেশজুড়ে নির্ভিক ভাবে কাজ করে চলেছে। তার মতো সাহসী-পরিশ্রমি কর্মীকে মনোনয়ন দিলে নেতাকর্মী ও সাধারণ জনগন একতাবদ্ধ হয়ে এই আসনটি ধরে রাখবে।

গত ৩০ আগস্ট সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক আব্দুল কুদ্দুস মৃত্যুবরণ করেন। আব্দুল কুদ্দুসের মৃত্যুতে নাটোর-৪ আসন শূন্য হয়।

৩ সেপ্টেম্বর নির্বাচন কমিশন গেজেটে আসনটি শূন্য ঘোষণা করা হয়। নাটোর-৪ আসনে উপনির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ১১ অক্টোবর এই আসনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে