রাণীনগরে কৃষি প্রণোদনার সার-বীজ বিতরণের উদ্বোধন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৩; সময়: ৬:৪৭ অপরাহ্ণ |
রাণীনগরে কৃষি প্রণোদনার সার-বীজ বিতরণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ৮টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়।

এদিন দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হকের সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা। এছাড়া কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা, প্রণোদনা প্রাপ্ত কৃষকরা উপস্থিত ছিলেন।

এসময় অতিথিরা সরকারের পক্ষ থেকে পাওয়া এই প্রণোদনাগুলোকে মাঠ পর্যায়ে সঠিক ভাবে ব্যবহার করে ফসলের উৎপাদন বৃদ্ধি করে সরকারের গৃহিত লক্ষ্যকে শতভাগ সফল করতে কৃষকদের আহ্বান জানান।

মাসকালাই প্রণোদনা হিসেবে ২০জন কৃষকের প্রতিজন কৃষককে প্রতি বিঘা জমির জন্য ৫কেজি বীজ এবং ডিএপি সার ১০কেজি ও এমওপি সার ৫কেজি করে বিতরণ করা হয়েছে।

এছাড়া পর্যায়ক্রমে গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা হিসেবে ৫০জন কৃষকের প্রতিজনকে প্রতি বিঘার জন্য বীজ ১কেজি এবং ডিএপি ও এমওপি সার ২০কেজি করে সরবরাহ করা হবে।

এছাড়া প্রতিজন কৃষককে জমি তৈরি ও পরিচর্যার জন্য শ্রমিক খরচ হিসেবে মোবাইলের মাধ্যমে ২ হাজার করে টাকাও প্রদান করা হবে।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে