শিবগঞ্জে ৫ প্রতিবন্ধী শিশুর শিক্ষা উপবৃত্তির দায়িত্ব নিলেন ইউএনও

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩; সময়: ৫:১৩ অপরাহ্ণ |
শিবগঞ্জে ৫ প্রতিবন্ধী শিশুর শিক্ষা উপবৃত্তির দায়িত্ব নিলেন ইউএনও

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ : জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে পাঁচজন প্রতিবন্ধী শিশুকে শিক্ষা উপবৃত্তি প্রদানের দায়িত্ব নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত।

রবিবার দুপুরে শিশুদের অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আসলে পাঁচজন প্রতিবন্ধী শিশুকে শিক্ষা উপবৃত্তি প্রদানের দায়িত্ব নেন ইউএনও।

প্রেক্ষিতে শিশু সুরক্ষা সমাজকর্মী সেনারুল ইসলামকে শিশুদের সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সিএসপিবি প্রকল্পের কেস ম্যানেজমেন্টের আওতায় নিয়ে আসার দিকনির্দেশনা প্রদান করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস।

তিনি জানান, বিদ্যমান শিশু সুরক্ষা কার্যক্রম পরিবীক্ষণের লক্ষ্যে কেস ম্যানেজমেন্ট ডাটাবেজ তৈরি করে প্রয়োজনীয় কারিগরি সহযোগিতা প্রদান করা হবে।

এছাড়া নারী ও শিশুদের প্রতি সহিংসতা, নির্যাতন এবং শোষণ প্রতিরোধকল্পে ইতিবাচক ও সহায়ক সামাজিক আদর্শের অনুশীলন, উন্নয়ন ও সুদৃঢ় করা হবে।

তাছাড়াও সামাজিক সুরক্ষামূলক কার্যক্রমে দরিদ্র এবং নির্যাতিত পরিবারের নারী, শিশু ও যুবসম্প্রদায়ের অভিগম্যতার উন্নতি সাধনের মাধ্যমে নির্যাতন, সহিংসতা এবং শোষণের প্রকোপ কমিয়ে আনা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিনোদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন, মোবারকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক হায়দারী ও বীরমুক্তিযোদ্ধাসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ।

সুবিধাবঞ্চিত শিশুরা হলো- উপজেলার দুর্লভপুর ইউনিয়নের বারোরশিয়া গ্রামের জাহির হোসেনের ছেলে আবদুর রহমান, শাহাবাজপুর ইউনিয়নের বালিয়াদিঘী গ্রামের তরিকুল ইসলামের মেয়ে ইভা মনি, মনাকষা নামোটোলা গ্রামের ইউসুফ আলীর ছেলে জিহাদ আলী, শ্যামপুর ইউনিয়নের উমরপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে আরমান আলী ও মনাকষা ইউনিয়নের শ্যামপুর গ্রামের রেহমানের মেয়ে আঁখি খাতুন।

পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে