গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা অর্নাস কলেজে নবীন বরণ

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩; সময়: ৮:৩৪ অপরাহ্ণ |
গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা অর্নাস কলেজে নবীন বরণ

এসএম ইসাহক আলী রাজু, গুরুদাসপুর : নাটোরের গুরুদাসপুরে রোজী মোজাম্মেল মহিলা অর্নাস কলেজে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নানা আয়োজনে একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাশ ও নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৮ অক্টোবর) গুরুদাসপুর পৌর সদরে রোজী মোজাম্মেল মহিলা অর্নাস কলেজ ক্যাম্পাসে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল করিম আববাসী তুহিনের সভাপতিত্বে আইসিটি বিভাগের প্রভাষক জয়নাল আবেদীন দুলারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র কলেজের গর্ভানিং বডির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাংক কর্মকর্তা আবু হানিফ।

এছাড়াও বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান এ এইচ এম একরামুল হক, সহকারী অধ্যাপক আব্দুস সামাদ, মোঃ মাজেম আলী মলিন, ফিরোজ হোসেন, নওরিন আক্তার অপু, কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী বর্না খাতুন তৃষা ও সাবেকুন্নাহার কথাসহ প্রথম বর্ষের ছাত্রীরা। নবাগত তিন শতাধিক শিক্ষার্থীকে আনুষ্ঠানিক ভাবে রক্তিম গোলাপ দিয়ে বরণ করে নেন কলেজের অন্যান্য শিক্ষার্থীরা। কলেজের নবাগত জিপিএ প্রাপ্ত ১০জন শিক্ষার্থীকে এক কালিন দুই হাজার করে টাকা প্রদান করা হয়। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন,আবুল কালাম আজাদ, ফেরদৌসী খাতুন, রাহেলা খাতুনসহ ডিগ্রী ও অর্নাস পর্যায়ের শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থী বৃন্দ।

প্রধান অতিথি রোজী মোজাম্মেল মহিলা অর্নাস কলেজের গর্ভানিং বডির সভাপতি আবু হানিফ অত্র কলেজের অবদান রাখা সাবেক দুইজন প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস ও অধ্যাপক মোজাম্মেল হোসেনের বিদেহী আত্বার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, লেখা পাড়া করে সবাইকে প্রকৃত মানুষ হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো দেশ সেবায় নিয়োজিত হতে হবে। লেখাপড়া শেষে শুধু চাকুরীর প্রত্যাশায় না থেকে নিজেদেরকে আত্বনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে হবে। দুর্নীতিমুক্ত, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলা গড়তে হবে। বাল্য বিবাহ রোধে সরকার বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে। জাতিকে দুর্নীতি মুক্ত করতে হলে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠান শেষে বিকালে সাংস্কৃতিক সন্ধার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে