দুঃস্বপ্নের বিশ্বকাপ শেষে দেশে লিটন-শান্তরা

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩; সময়: ১১:৪১ পূর্বাহ্ণ |
খবর > খেলা
দুঃস্বপ্নের বিশ্বকাপ শেষে দেশে লিটন-শান্তরা

পদ্মাটাইমস ডেস্ক : সেপ্টেম্বরের ২৭ তারিখ ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ খেলতে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। বড় রকমের প্রত্যাশা নিয়ে বিশ্বমঞ্চের বড় আসরে পা রেখেছিল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। তবে সেই প্রত্যাশা পূরণ হয়নি। গৌহাটির প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে কলকাতা, মুম্বাই কিংবা পুনে সবখানেই হতাশ হতে হয়েছে টাইগারদের।

ভারত থেকে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় পরাজয়ের পরেই দেশে ফেরার কথা ছিল তবে পরবর্তী সময় জানা যায় রোববার (১২ নভেম্বর) সকাল ৯টা নাগাদ দেশে ফিরবে টাইগাররা। কিন্তু ফ্লাইট বিলম্বিত হওয়ায় ৯টার জায়গায় পৌনে ১০টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন নাজমুল হোসেন শান্তর-লিটন দাসরা।

বিদেশি কোচিং স্টাফ ছাড়া দেশে ফিরেছেন টিম ম্যানেজমেন্টের বাকি সদস্যরা। ফিরে এসেছেন সকল ক্রিকেটাররা। দেশে ফিরে অবশ্য কিছুদিন বিশ্রামের সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। তবে ২৭ তারিখ থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

তার তিন দিন আগে থেকে অবশ্য শুরু হবে ক্যাস্প। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে এরপর শেষ টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। আর টেস্ট দুটি খেলতে আগামী ২২ নভেম্বর ঢাকায় পা রাখবে কিউইরা।

শনিবার নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরেছে বাংলাদেশ। ৩০৭ রানের টার্গেট সেট করেও জয় ছিনিয়ে নিতে পারেনি শান্ত বাহিনী। মিচেল মার্শের ১৭৭ রানে ভর করে অস্ট্রেলিয়া হেসেখেলেই জয় পায় ৮ উইকেটের বড় ব্যবধানে।

আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ উইকেটে জিতেছিল বাংলাদেশ। লঙ্কানদের দেয়া ২৮০ রানের লক্ষ্য ৫৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় টাইগার বাহিনী। তার আগে টানা ৬ ম্যাচে হারে সাকিব আল হাসান বাহিনী।

বাংলাদেশের বিশ্বকাপ যাত্রার শুরুটা হয়েছিল আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে। কিন্তু এরপর আর ছন্দ ধরে রাখতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা, অপ্রত্যাশিতভাবে হেরে যায় পুঁচকে নেদারল্যান্ডসের বিপক্ষেও।

এবারের আসরে একুশ শতাব্দীতে নিজেদের বিশ্বকাপ ইতিহাসে বাজে পারফরম্যান্সের নজির তৈরি করেছে বাংলাদেশ। ২০০৩ সালের পর ওয়ানডে বিশ্বকাপে এবারই সবচেয়ে কম ম্যাচে জয় পেয়েছে তারা। ১৯৯৯ ও ২০০৩ সালের আসর বাদে বাংলাদেশ প্রত্যেক টুর্নামেন্টেই ৩টি করে ম্যাচে জিতেছিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে