রাবি ইংলিশ স্পিকিং ক্লাবের নেতৃত্বে আতিক-কামিল

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩; সময়: ৫:২৬ অপরাহ্ণ |
রাবি ইংলিশ স্পিকিং ক্লাবের নেতৃত্বে আতিক-কামিল

নিজস্ব প্রতিবেদক, রাবি : আতিক উল্লাহকে সভাপতি ও এম. কামিল আহমেদকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেছে রাজশাহী ইউনিভার্সিটি ইংলিশ স্পিকিং ক্লাব।

বুধবার (১৫ নভেম্বর ) দুপুরে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ফারহাত তাসনিম ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শফিকুজ্জামান জোয়ার্দ্দার এ কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে রয়েছেন আইন ও ভূমি প্রশাসনের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী আতিক উল্লাহ। সাধারণ সম্পাদক হিসেবে আছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চতুর্থ বর্ষের এম. কামিল আহমেদ।

কমিটির অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি হিসেবে রয়েছেন সমাজবিজ্ঞানের তৃতীয় বর্ষের রাজু আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক একই বিভাগের মুরাদ হোসেন ও সাংবাদিকতা বিভাগের সুমাইয়া আক্তার মেঘলা।

ইতিহাস বিভাগের রাকিবুল ইসলাম রকি সাংগঠনিক সম্পাদক। সহ-সাংগঠনিক সম্পাদক ফোকলোর বিভাগের শহিদুল ইসলাম মামুন ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তামান্না নাজনীন ।

কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের ২০২০-২১ সেশনের রাফিউল হাসান, সহ-কোষাধ্যক্ষ আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের কেরামত আলী, প্রচার সম্পাদক গণিত বিভাগের মো: ফখরুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের তানিয়া আক্তার শিফা, অফিস সেক্রেটারি উর্দু বিভাগের মেহেদী হাসান সৈকত , সহ-অফিস সেক্রেটারি সমাজবিজ্ঞান বিভাগের সীমা আক্তার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের লতিফা আক্তার আঁখি ও সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক বাংলা বিভাগের তাজিন রানা।

২০২০ সালের ৬ জুন প্রতিষ্ঠিত ক্লাবটির উপদেষ্টা হিসেবে রয়েছেন ইংরেজি বিভাগের অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ফারহাত তাসনিম, আইন বিভাগের সসহযোগী অধ্যাপক শিবলী ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শফিকুজ্জামান জোয়ার্দ্দার, ক্রপ সায়েন্স এন্ড টেকনোলোজি বিভাগের সহকারী অধ্যাপক রিজভী আহমেদ ভুঁইয়া, ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও মোর্শেদ রুলস অব ট্রান্সলেশন বইয়ের লেখক গোলাম মোর্শেদ।

জানতে চাইলে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক এম কামিল আহমেদ বলেন, বর্তমান সময়ে চাকরির বাজারে ভালো করতে কিংবা জীবনের দৌঁড়ে এগিয়ে থাকতে বাংলার পাশাপাশি ইংরেজি ভাষা শেখার বিকল্প নেই।

দীর্ঘদিন ইংরেজি পড়েও লোকলজ্জা আর উপযুক্ত দিকনির্দেশনার অভাবে আমরা সঠিকভাবে ইংরেজি বলতে পারিনা। আমাদের ক্যাম্পাসে যারা ইংরেজিতে কথা বলা শিখতে চায় তাদের জন্যই কাজ করছে এই স্পিকিং ক্লাব।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে