রাজশাহীতে ৩৮ জনের মনোনয়নপত্র উত্তোলন

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩; সময়: ৮:৪৬ অপরাহ্ণ |
রাজশাহীতে ৩৮ জনের মনোনয়নপত্র উত্তোলন

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহীর দুইটি আসনে ভোটের মাঠে লড়বেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত দুইজন সংসদ সদস্য। মঙ্গলবার দুপুরে সহকারি রিটানিং অফিসারের কার্যালয় থেকে তারা দুইজন মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এরা হলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের প্রকৌশলী এনামুল হক এমপি ও রাজশাহী-৫ আসনের ডা. মনসুর রহমান এমপি।

এদিকে, রাজশাহীর ছয়টি আসনে মঙ্গলবার পর্যন্ত ৩৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে রাজশাহী-১ আসনে ছয়জন, রাজশাহী-২ আসনে আটজন, রাজশাহী-৩ আসনে চারজন, রাজশাহী-৪ আসনে পাঁচজন, রাজশাহী-৫ আসনে সাতজন ও রাজশাহী-৬ আসনে আটজন।

এর মধ্যে একজন দুইটি আসন থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। রাজশাহী-২ ও ৩ আসন থেকে দুইটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন শাহাবুদ্দিন বাচ্চু।

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র তুলেছেন আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ও তিনবারের এমপি ওমর ফারুক চৌধুরী, নৌকার মনোনয়ন বঞ্চিত আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান আখতার, মুন্ডুমালার পৌরসভার সাবেক মেয়র গোলাম রাব্বানী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহধর্মিণী শাহ নেওয়াজ আয়েশা আক্তার জাহান ডালিয়া, দেশের জনপ্রিয় চিত্রনায়িকা শারমিন আক্তার নিপা মাহিয়া, বিএনএম এর মনোনিত প্রার্থী সামসুজ্জোহা বাবু।

রাজশাহী-২ (সদর) আসনে নির্বাচনে লড়তে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও তিনবারের এমপি ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও মহানগরের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, জাসদের মনোনিত প্রার্থী আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আবু রায়হান মাসুদ, ফাইসাল মাহমুদ, শাহাবুদ্দিন বাচ্চু মুনিরুজ্জামান ও মো. শামীম।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে এবার ভোটে লড়তে মনোনয়নপত্র তুলেছেন আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আসাদুজ্জামান আসাদ, বিএনএম এর প্রার্থী একেএম মতিউর রহমান মন্টু, শাহাবুদ্দিন বাচ্চু, প্রকৌশলী শামসুল আলম।

রাজশাহী-৪ (বাগমারা) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক এমপি প্রকৌশলী এনামুল হক, তার স্ত্রী তহুরা বেগম, আওয়ামী লীগের মনোননিত প্রার্থী আবুল কালাম আজাদ, স্বতন্ত্র প্রার্থী বাবুল হোসেন, জাতীয় পার্টির প্রার্থী আবুল তালেব।

রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) এবারও জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র তুলেছেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, আওয়ামী লীগের মনোনিত প্রার্থী দুইবারের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী অধ্যাপক আবুল হোসেন, জাকের পার্টির শফিকুল ইসলাম, বিএনএম’র দলীয় প্রার্থী অধ্যক্ষ শরিফুল ইসলাম, নৌকার মনোনয়ন বঞ্চিত জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান।

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসন থেকে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র উত্তোলন করেছেন নৌকার প্রার্থী তিনবারের এমপি ও পরারাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাবেক এমপি রায়হানুল হক রায়হান, জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন রিন্টু, স্বতন্ত্র প্রার্থী খাইরুল ইসলাম, ইকবাল হোসেন, ইসলাফিল বিশ্বাস, রিপন আলী ও আব্দুস সামাদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে