বাংলাদেশের সামনে বড় লক্ষ্য

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩; সময়: ১০:৫৮ পূর্বাহ্ণ |
বাংলাদেশের সামনে বড় লক্ষ্য

পদ্মাটাইমস ডেস্ক : আজ রোববার ডানেডিনে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে ডিএলএসে নির্ধারিত ৩০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান তুলেছে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৮৪ বলে ১০৫ রান করেছেন ইয়াং। বাংলাদেশের হয়ে ৬ ওভারে ২৮ রানে ২ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার শরিফুল ইসলাম। ডিএল মেথডে বাংলাদেশের জন্য লক্ষ্যমাত্রা নির্ধারিত হয়েছে ২৪৫ রানের।

এর আগে টসের পর একবার, আর নিউজিল্যান্ডের ইনিংসে মাঝে আরও দুই দফা বৃষ্টি আঘাত হানে। এতে করে তিন দফা কাটা হয় ম্যাচের ওভার। পরে নতুন করে ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টায়।

এদিন ডুনেডিনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেওয়ার পর বৃষ্টির কারণে এক ঘণ্টারও বেশি সময় খেলা বন্ধ থাকে। পরে ওভার কমিয়ে ম্যাচ মাঠে গড়ায় ৪৬ ওভারে। ম্যাচ শুরুর ১৩.৫ ওভার পর সাগরঘেঁষা বন্দরনগরীতে পুনরায় ম্যাচে আঘাত হানে বৃষ্টি। এতে করে দ্বিতীয়বারের মতো ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪০ ওভারে। কিউইদের ইনিংসের ১৯.২ ওভারের সময় তৃতীয়বারের মতো বৃষ্টি আঘাত হানে। এতে করে ম্যাচের দৈর্ঘ্য আরও কমে নির্ধারণ করা হয় ৩০ ওভার। বৃষ্টির আগে ২০ ওভারে নিউজিল্যান্ডের রান ২ উইকেটে ১১১। তৃতীয় উইকেটে টম ল্যাথাম ও উইল ইয়াং শক্ত প্রতিরোধ গড়েছেন।

টস জিতে অধিনায়কের ফিল্ডিং নেয়ার সিদ্ধান্তকে প্রথম ওভারেই সঠিক প্রমাণ করেন টাইগার পেসাররা। বিশেষ করে শরিফুল ইসলাম, প্রথম ওভারেই তার হাত ধরে আসে দুই উইকেট। ইনিংসের চতুর্থ বলে প্রথম সাফল্য পায় বাংলাদেশ। রাচিন রবীন্দ্র (০) উইকেটের পেছনে মুশফিকের হাতে ধরা পড়েন। একই ওভারের শেষ বলে হেনরি নিকোলসকে (০) সাজঘরে ফেরান টাইগারদের এই পেসার। পাওয়ারপ্লের বাকি সময় আর সাফল্য মেলেনি। তৃতীয় উইকেটে ল্যাথাম ও ইয়ং বাংলাদেশের বোলারদের ওপর রাজত্ব করেন।

বাংলাদেশ একাদশ

নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ

উইল ইয়াং, রাচিন রবীন্দ্র, হেনরি নিকোলস, টম ল্যাথাম, টম ব্লান্ডেল, মার্ক চাপম্যান, জশ ক্লার্কসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, জ্যাকব ডাফি, উইলিয়াম ও’রুর্ক।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে