দায়িত্বে অবহেলায় নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সমস্ত দায়ভার তাকেই বহন করতে হবে : পাবনা জেলা প্রশাসক

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩; সময়: ৫:৩৯ অপরাহ্ণ |
দায়িত্বে অবহেলায় নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে সমস্ত দায়ভার তাকেই বহন করতে হবে : পাবনা জেলা প্রশাসক

এম এ আলিম রিপন, সুজানগর  : পাবনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মু: আসাদুজ্জামান বলেছেন, আপনার কর্ম নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করলে তার সমস্ত দায়ভার আপনাকেই বহন করতে হবে। অতি উৎসাহী হয়ে আপনারা কেউ নিজের বিপদ ডেকে আনবেন না। নিয়ম মোতাবেক ১ শতাংশ ভোট ভোট পড়লে সেটাই হিসাবে আনবেন। উল্টাপাল্টা ভাবতে অথবা করতে যাবেন না।

রোববার পাবনার সুজানগরে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ কর্মকর্তাদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে পাবনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মু: আসাদুজ্জামান উপস্থিত ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে আরও বলেন, কে কোন মার্কার প্রার্থী, কে কোন মার্কা নিয়ে ভোট করছেন, ভুলে যেতে হবে।

মনে রাখতে হবে, লক্ষ্য একটাই- অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন। এক্ষেত্রে দায়িত্বে ব্যাঘাত ঘটলে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আইনি ব্যবস্থার আওতায় আসবেন। আমি বিবেচনা করবো না, সে আমার প্রিজাইডিং অফিসার নাকি আমার ম্যাজিস্ট্রেট।

যেই দায়িত্বে অবহেলা করবেন, তার বিরুদ্ধেই যথাযথ কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। কোন অবস্থাতেই নির্বাচনের পরিবেশ নষ্ট হতে দেয়া যাবে না। মনে রাখবেন,আপনাদের সঙ্গে আমি আছি।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সুখময় সরকারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে শুরু হওয়া প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন- পাবনা পুলিশ সুপার মো.আকবর আলী মুন্সী ও জেলা সিনিয়র নির্বাচন অফিসার মাহবুবুর রহমান।

উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে কর্মশালায় অন্যদের মাঝে বক্তব্য দেন- উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) রবিউল ইসলাম, সুজানগর থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন ও উপজেলা নির্বাচন অফিসার মো.আবুল কালাম।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, একটি রাজনৈতিক দল বা গোষ্ঠী নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র শুরু করেছে। সেই বিষয়টি মাথায় রেখে সতর্ক থেকে আপনারা নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করবেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সুখময় সরকার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও নিরপেক্ষতার সঙ্গে নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে বলে জানান।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে